ইয়ন মর্গ্যানের দুঃসময়ে পাশে আছে সবাই - Alochitobangladesh
শনিবার, ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯
Dating App

ইয়ন মর্গ্যানের দুঃসময়ে পাশে আছে সবাই

অনলাইন ডেস্ক »

বর্তমানে দল অপ্রতিরোধ্য, কিন্তু দলটির অধিনায়ক ইয়ন মর্গ্যান যেন ব্যাট হাতে ছন্দহারা। তবে দুঃসময়ে তিনি পাশে পাচ্ছেন সতীর্থদের। নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজে যেখানে রানের প্লাবনে বিশ্বরেকর্ড গড়ে তোলপাড় ফেলে দিয়েছে ইংল্যান্ড, সেই সিরিজেই টানা দুই ম্যাচে শূন্য রানে আউট হন মর্গ্যান। বুধবার (২২ জুন) শেষ ম্যাচে তিনি খেলতে পারেননি চোটের কারণে।

২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডকে ঐতিহাসিক শিরোপা জয়ে নেতৃত্ব দেওয়ার পর থেকে এই সিরিজ পর্যন্ত ১৩ ওয়ানডে ইনিংসে একটি করে ফিফটি ও সেঞ্চুরি করেছেন তিনি। একমাত্র সেঞ্চুরিটি ছিল আয়ারল্যান্ডের বিপক্ষে। তার ব্যাটে একদমই রান নেই মূলত টি-টোয়েন্টিতে। ইংল্যান্ডের হয়ে গত ১৭ টি-টোয়েন্টিতে তার কোনো ফিফটি বা উল্লেখযোগ্য ইনিংস নেই। ২০২১ সাল থেকে এই পর্যন্ত ঘরোয়া-আন্তর্জাতিক সব মিলিয়ে ৪৩ টি-টোয়েন্টিতে তার ফিফটি নেই। এই সময়ে ৬৪৩ রান করেছেন স্রেফ ১৭.৮৬ গড় ও ১১৬.২৭ স্ট্রাইক রেটে।

মর্গ্যানের অনুপস্থিতিতে নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে নেতৃত্ব দেন জস বাটলার। দুর্দান্ত ফর্মে থাকা কিপার-ব্যাটসম্যান এ দিন খেলেন ৬৪ বলে ৮৬ রানের অপরাজিত ইনিংস। প্রথম ম্যাচে তিনি করেছিলেন ৭০ বলে অপরাজিত ১৬২। এর আগে কাটিয়ে এসেছেন স্বপ্নের মতো এক আইপিএল। মর্গ্যানকে সরিয়ে বাটলারকে সীমিত ওভারের অধিনায়ক করার দাবি ক্রমেই জোরাল হচ্ছে ইংলিশ সংবাদমাধ্যমে। তবে বাটলার নিজে সিরিজ শেষে বললেন, বাইরের আলোচনা মোটেও প্রভাব ফেলেনি তাদের দলে। তিনি আরও বলেন, দলের ভেতর কোনো প্রশ্ন নেই ইয়ন মর্গ্যানকে নিয়ে।
বাটলার বলেন, দলের ভেতর তাকে (মর্গ্যান) নিয়ে নিশ্চিতভাবেই কোনো প্রশ্ন নেই। তার যতসব অর্জন, আমি ভাষায় প্রকাশ করতে পারব না তা। সবাই সবসময় তার অধিনায়কত্বের কথা বলে, কিন্তু ভুলে যায় যে ব্যাট হাতে ইংল্যান্ডের হয়ে দুইশর বেশি ম্যাচে সে কতটা অসাধারণ ছিল। এসব তো রাতারাতি শেষ হয়ে যাচ্ছে না। দলের প্রত্যেকেই তার পাশে আছে।

একই দিনে দূর থেকে মর্গ্যানের প্রতি প্রবল সমর্থন জানান বেন স্টোকসও। সীমিত ওভারের দল নেদারল্যান্ডসে সিরিজ খেলার সময় ইংল্যান্ডের টেস্ট দল ব্যস্ত দেশের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে। সিরিজের তৃতীয় টেস্টের আগে টেস্ট অধিনায়ক বেন স্টোকস দেশের সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক হিসেবে মর্গ্যানের প্রতি আস্থা প্রকাশ করেন।

স্টোকস বলেন, মাত্র দুটি ম্যাচেই সে রান পায়নি (ওয়ানডেতে), কাজেই আমি বলব না যে সে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। আমার মনে হয়, সংবাদমাধ্যমই তাকে কঠিন সময় দিচ্ছে, কিন্তু দলের ভেতর তাকে নিয়ে কারও কোনো সমস্যা নেই। সবার এমন সময় আসতেই পারে যে খুব বেশি রান করছে না-তার ওপর সে আমাদের অধিনায়ক। অসাধারণ এক নেতা সে এবং নেতা হয়েই রবে। কাজেই তাকে নিয়ে এই মুহূর্তে আমার কোনোরকমের কোনো সমস্যা নেই।

শেয়ার করুন »

অনলাইন ডেস্ক »

মন্তব্য করুন »

Men who abuse anabolic steroids risk long-term testicular problems even after they quit best australian steroid site anaboteen anabolic duo