এবার প্যারিসে হতে যাচ্ছে প্রবাসীদের স্বপ্নের শহিদ মিনার - Alochitobangladesh
শনিবার, ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯
Dating App

এবার প্যারিসে হতে যাচ্ছে প্রবাসীদের স্বপ্নের শহিদ মিনার

আলোচিত বাংলাদেশ ডেস্ক »

ফ্রান্সে তুলুজের পর রাজধানী প্যারিসে নির্মিত হতে যাচ্ছে প্রথম স্থায়ী শহিদ মিনার। ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের দীর্ঘদিনের একটি স্বপ্নের বাস্তবায়ন হতে যাচ্ছে। আগামী বছর থেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফ্রান্সের স্থায়ী শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে পারবে সর্বসাধারণ।

প্যারিসের বিখ্যাত সেন্ট ডেনিস ইউনিভার্সিটির বার্নার্ড মারি স্কয়ারে কেন্দ্রীয় শহিদ মিনারের আদলে নির্মিত হবে এই স্মৃতিস্তম্ভ। এক সংবাদ সম্মেলনে এমনটা জানিয়েছেন এই আয়োজনের উদ্যোক্তরা।

দীর্ঘ দিন ধরে প্যারিসে স্থায়ী শহিদ মিনার নির্মাণের পরিকল্পনা চলছিলো- তারই বাস্তবায়ন হতে যাচ্ছে এবার। সম্প্রতি প্রশাসনিক কার্যকলাপ ও নকশা অনুমোদনের কাজ শেষ হয়েছে- এখন শুধু নির্মাণের অপেক্ষা।
সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কাজী এনায়েত উল্লাহ, মূল উদ্যোক্তা স্বরুপ সদিউল ও অর্থ সমন্বয়ক টিএম রেজা। সংবাদ সম্মেলন থেকে ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের প্রতি আর্থিক সহযোগীতার আহ্বান জানানো হয়েছে।

এমন উদ্যোগ সমস্ত বাংলাদেশিদের জন্য গৌরবের, বহির্বিশ্বে বাংলাদেশের ভাষা কৃষ্টি সংস্কৃতি মেলে ধরবে এবং বাংলাদেশকে নিয়ে যাবে অন্য উচ্চতায়।

দির্ঘদিন ধরে প্রবাসীরা অস্থায়ী শহিদ মিনারে শ্রদ্ধা জানালেও আসন্ন ২০২৩ সালে স্থায়ী শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে পারবেন ভাষা আন্দোলনে আত্মদানকারী সকল শহীদের প্রতি।

শেয়ার করুন »

আলোচিত বাংলাদেশ ডেস্ক »

মন্তব্য করুন »

Men who abuse anabolic steroids risk long-term testicular problems even after they quit best australian steroid site anaboteen anabolic duo