'করোনাভাইরাস নিয়ন্ত্রণে সর্বোচ্চ পর্যায়ে জরুরি অবস্থা জারি করতে হবে' - Alochitobangladesh
শনিবার, ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
Dating App

‘করোনাভাইরাস নিয়ন্ত্রণে সর্বোচ্চ পর্যায়ে জরুরি অবস্থা জারি করতে হবে’

অনলাইন ডেস্ক »

করোনাভাইরাস নিয়ন্ত্রণে সর্বোচ্চ পর্যায়ে জরুরি অবস্থা জারি করতে হবে- এমনটিই মনে করছেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন। ওয়ার্কার্স পার্টির নেতাদের সঙ্গে বৈঠক করেছেন কিম। সেখানেই ঠিক হয়েছে, এ ভাইরাসকে নিয়ন্ত্রণ করার জন্য সর্বোচ্চ পর্যায়ে জরুরি অবস্থা জারি করতে হবে।

কেএনসিএ জানিয়েছে, কিম নির্দেশ দিয়েছেন, পুরো দেশে কঠোরভাবে লকডাউন জারি করা হবে। পুরো চিকিৎসা ব্যবস্থাকে প্রস্তুত রাখা হবে। দক্ষিণ কোরিয়া ও চীনের মিডিয়া জানিয়েছে, উত্তর কোরিয়ায় সব মানুষকে ঘরবন্দি থাকতে বলা হয়েছে।

এদিকে, এই প্রথম তাদের দেশে করোনায় একজনের আক্রান্ত হওয়ার কথা জানাল উত্তর কোরিয়া। তারপরই দেশজুড়ে লকডাউনের সিদ্ধান্ত কিম জং উনের। এতদিন ধরে উত্তর কোরিয়ার সরকারি অবস্থান ছিল, সেখানে কেউ করোনায় আক্রান্ত হননি।
বিশেষজ্ঞরা অবশ্য এ দাবি সম্পর্কে সন্দেহ প্রকাশ করেছিলেন। কিন্তু সরকার তাদের দাবি থেকে এক চুলও সরেনি। সেই উত্তর কোরিয়াই এবার স্বীকার করল যে, তাদের দেশে একজন ওমিক্রনে আক্রান্ত।

সংবাদসংস্থা কেসিএনএ জানিয়েছে, দেশজুড়ে লকডাউন ঘোষণা করা হয়েছে। পিয়ংইয়ং শহরেই ওমিক্রন আক্রান্তের খোঁজ পাওয়া গেছে। তবে সরকারি কর্মকর্তারা তার সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। কী করে তিনি ওমিক্রনে আক্রান্ত হলেন, সেটাও জানানো হয়নি। কেএনসিএ জানিয়েছে, গত দুই বছর ধরে উত্তর কোরিয়ার ইমার্জেন্সি কোয়ারেন্টিন ফ্রন্ট নিখুঁতভাবে কাজ করছিল। কিন্তু এবার করোনায় আক্রান্ত একজনের খোঁজ পাওয়া গেল। এটা দেশের সবচেয়ে বড় ঘটনা।

শেয়ার করুন »

অনলাইন ডেস্ক »

মন্তব্য করুন »

Men who abuse anabolic steroids risk long-term testicular problems even after they quit best australian steroid site anaboteen anabolic duo