asdsadsadsa কলকাতায় ৫ দেশের চিত্রগ্রাহকদের নিয়ে প্রদর্শনী - Alochitobangladesh
বুধবার, ১০ আগস্ট ২০২২ । ২৬ শ্রাবণ ১৪২৯

কলকাতায় ৫ দেশের চিত্রগ্রাহকদের নিয়ে প্রদর্শনী

অনলাইন ডেস্ক »

ভারত, বাংলাদেশ, ভুটান, শ্রীলংকা ও সৌদি আরবের চিত্র গ্রাহকদের চিত্র প্রদর্শনীর উদ্বোধন হলো কলকাতার ‘ইন্ডিয়ান কাউন্সিল অফ কালচার রিলেশন’ (আইসিসিআর) ভবনে।

রবিবার ফিনিক্স ফটোগ্রাফি সোসাইটি উদ্যোগে প্রায় ৩০ জন চিত্রগ্রাহককে ফিনিক্স ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি প্ল্যানেট অ্যাওয়ার্ড প্রদান করা হয়। প্রদর্শনীর উদ্বোধন করেন ফেডারেশন অফ ইন্ডিয়ান ফটোগ্রাফি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডক্টর বরুণ কুমার সিনহা। করোনা আবহের জন্য বিগত দুই বছর এই অনুষ্ঠান বন্ধ ছিল।

ফিনিক্স ফটোগ্রাফি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আনিসুর রহমান জানান, এই প্রদর্শনী এবং পুরস্কারের ফলে এক দেশের চিত্রগ্রাহকরা অন্য দেশে যেতে পারবেন এবং তাদের ছবি নিয়ে গবেষণামূলক কাজ করতে পারবেন। ভারত-বাংলাদেশ শুধু নয় শ্রীলঙ্কা, ভুটান, সৌদি আরব সমস্ত দেশের ইতিহাস, প্রকৃতি, শিল্প-সংস্কৃতিকে তুলে ধরার একটা শক্তিশালী মাধ্যম হলো ফিনিক্স ফটোগ্রাফি সোসাইটি।
ফিনিক্স ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি সৈয়দ সাখাওয়াত কামাল বলেন, ‘বাংলাদেশ থেকে ছয়জনের একটি প্রতিনিধি দল কলকাতায় এসেছে। রবিবার বিকেল সাড়ে চারটা থেকে রাত সাড়ে সাতটা পর্যন্ত সাধারণ দর্শকদের জন্য প্রদর্শনী খোলা থাকবে।

এদিকে ফিনিক্স ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি প্লানেট অ্যাওয়ার্ড প্রাপক চিত্রগ্রাহকদের পাশাপাশি বিভিন্ন যাচাই বাছাইয়ের মাধ্যমে তাদের যারা পুরস্কৃত করার জন্য নির্বাচিত করেছেন, সেই জুড়ি মন্ডলীকেও সম্মানিত করা হয়।

শেয়ার করুন »

অনলাইন ডেস্ক »

মন্তব্য করুন »

Men who abuse anabolic steroids risk long-term testicular problems even after they quit best australian steroid site anaboteen anabolic duo