asdsadsadsa নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টে 'বাংলা মিডিয়া সম্মাননা' প্রদান - Alochitobangladesh
বুধবার, ১০ আগস্ট ২০২২ । ২৬ শ্রাবণ ১৪২৯

নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টে ‘বাংলা মিডিয়া সম্মাননা’ প্রদান

অনলাইন ডেস্ক »

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টে Multicultural and Indigenous Media Awards (MIMA) প্রথমবারের মতো প্রদান করা হয়। বিভিন্ন ক্যাটাগরিতে অস্ট্রেলিয়ার প্রবাসী কম্যুনিটির ১৬ টি মিডিয়া অংশগ্রহণ করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আহমেদ জামাল, সিডনির ইউনিভার্সিটি অব টেকনোলজির সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. দেবলীনা ঘোষ, ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. বদরুল খান, মিডিয়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জিয়া আহমেদের সমন্বয়ে ৪ সদস্য বিশিষ্ট একটি যাচাই-বাছাই প্যানেল ৫ টি ক্যাটাগরিতে সংবাদ মাধ্যম ব্যক্তিত্বকে ২০২২ সালের জন্য পদক প্রদানের জন্য মনোনিত করেন।

সাংবাদিক ও প্রাবন্ধিক হিসেবে পদক পান প্রখ্যাত কলামিস্ট অজয় দাশগুপ্ত, প্রিন্ট মিডিয়ায় অনবদ্য অবদানের জন্য পদক পায় মুক্তমঞ্চ পত্রিকা ও সম্পাদক আব্দুল্লাহ আল নোমান শামীম, অনলাইন সংবাদ মাধ্যম হিসেবে পদক পায় প্রশান্তিকা ও সম্পাদক আতিকুর রহমান শুভ, সেরা কমিউনিটি সাংবাদিক হিসেবে এবছরের পদক জিতে নেন নাইম আব্দুল্লাহ, ডকুমেন্টরি চলচিত্রে আব্দুল কাউয়ুম।
Multicultural and Indigenous Media Awards (MIMA)এর সভাপতি শওকত মোসেলমান এমপির সভাপতিত্বে এসময়ে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী সাংবাদিক, সংবাদ মাধ্যম ব্যক্তিত্ব, সামাজিক-সাংস্কৃতিক নেতৃত্ব উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার সিডনিতে নবনিযুক্ত কনসাল জেনারেল শাখাওয়াত হোসেইন, সর্বজনাব গামা আব্দুল কাদির, টিটো সোহেল।

পদক অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজনে ছিলো অস্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশিদের সংগঠন অস্ট্রেলিয়া বাংলাদেশ মিডিয়া ও প্রেস ক্লাব।

ক্লাবের সভাপতি মোঃ রহমতুল্লাহ ও সাধারণ সম্পাদক ইউসুফ আব্দুল্লাহ টুটুল, সহ-সভাপতি কাজী সুলতানা সিমি এসময় বক্তব্য রাখেন। আরো বক্তব্য রাখেন, সিডনির মেয়রের প্রতিনিধি কাউন্সিলর রবার্ট কক, কমিউনিটি ব্রডকাস্টিং এসোসিয়েশন অব অস্ট্রেলিয়ার জানা গিবসন, ড. দেবলীনা ঘোষ, আদিবাসী মুরুব্বীদের (Indigenous Elder) প্রতিনিধি আন্টি ডোনা ইনগ্রাম, টিটো সোহেল প্রমুখ। অনুষ্ঠানটি উপাস্থপনা করেন সাইমা আফ্রিক।

প্রবাসী বাংলাদেশিদের গত ৪০ বছরের ইতিহাসে এই প্রথম সাংবাদিকদের জন্য এরকম একটি গুরুত্বপূর্ণ সম্মাননার আয়োজন করে Multicultural and Indigenous Media Awards (MIMA), Parliament of NSW and Australia Bangladesh Press and Media Club Inc. প্রশান্ত পাড়ের বাঙালীদের মধ্যে এটিই এযাবৎ কালের সবচেয়ে মর্যাদাপূর্ণ সম্মাননা।

পদক প্রাপ্তিতে এসময় অনুভূতি প্রকাশ করেন বর্ষিয়ান কলামিস্ট অজয় দাশগুপ্ত, মুক্তমঞ্চ পত্রিকার সম্পাদক আব্দুল্লাহ আল নোমান শামীম, প্রশান্তিকার সম্পাদক আতিকুর রহমান শুভ, সাংবাদিক নাই আব্দুল্লাহ ও ডকুমেন্টরি ও কনটেন্ট ক্রিয়েটর আব্দুল কাউয়ুম।

মনোমুগ্ধকর নৃত্য পরিবেশনা করেন নৃত্যশিল্পী সাফায়ার। বিশেষ সম্মাননা দেওয়া হয় আফরিনা চৌধুরী ও আপ প্লাজাকে। পদক অনুষ্ঠানে মূলধারার ব্যাপক সংখ্যক মিডিয়া ব্যক্তিত্ব, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন »

অনলাইন ডেস্ক »

মন্তব্য করুন »

Men who abuse anabolic steroids risk long-term testicular problems even after they quit best australian steroid site anaboteen anabolic duo