রবীন্দ্র সংগীতজ্ঞ শৈলজারঞ্জন মজুমদারের জন্ম ভিটায় সাংস্কৃতিক কেন্দ্র - Alochitobangladesh
শনিবার, ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯
Dating App

রবীন্দ্র সংগীতজ্ঞ শৈলজারঞ্জন মজুমদারের জন্ম ভিটায় সাংস্কৃতিক কেন্দ্র

বিশেষ প্রতিনিধি।। »

নেত্রকোনার হাওর উপজেলায় নির্মাণ হচ্ছে “শৈলজারঞ্জন সাংস্কৃতিক কেন্দ্র”। যা এই এলাকার মানুষের সাংস্কৃতিক চর্চায় অনন্য ভূমিকা রাখবে। একজন বিশিষ্ট সঙ্গীতজ্ঞ, রবীন্দ্র সংগীত প্রশিক্ষক, শান্তিনিকেতনের অধ্যক্ষ ও রবীন্দ্রনাথের সহচর শৈলজারঞ্জন মজুমদারের জন্মভিটা মোহনগঞ্জের বাহাম গ্রামে এটি নির্মিত হচ্ছে।

এটি পরিপূর্ণভাবে সমাপ্ত হলে শুধুমাত্র এই অঞ্চলেরই নয় তথা বাংলাদেশের আপামর শিক্ষানুরাগী ও রবীন্দ্র সংগীতজ্ঞদের জ্ঞান চর্চায় ভূমিকা রাখবে। ইতিমধ্যেই নির্মাণকালেই কারুকার্যমন্ডিত নান্দনিক সাংস্কৃতিক কেন্দ্র দেখতে ভিড় করছেন প্রতিদিন দর্শনার্থীরা। বিশেষ করে ছুটির দিনে ভিড় জমে বেশি।

৩৯ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে ২ দশমিক ৩২ একর অধিগ্রহনকৃত জমিতে তিনতলা বিশিষ্ট এ প্রকল্প নির্মাণ হচ্ছে। ২০১৮ সালের নভেম্বর মাসে ভার্চুয়াল পদ্ধতিতে প্রধানমন্ত্রী এর উদ্বোধন করেন। চলতি জুন মাসে এর কাজ শেষ হওয়ার কথা থাকলেও কিছু কাজ বাকি রয়েছে।
এই প্রকল্পে থিয়েটার, কনফারেন্স হলরুম, গ্রন্থাগার,যাদুঘর, নিপুন কারুকার্য মন্ডিত সীমানা দেয়াল, একাডেমি চত্বরে পুকুর সম্বলিত আধুনিক সাংস্কৃতিক কেন্দ্র রয়েছে। রয়েছে একটি খোলা মঞ্চও। যেখানে শুধুমাত্র রবীন্দ্র চর্চাই নয় সমগ্র সাহিত্য সংস্কৃতি চর্চায় অনন্য ভূমিকা রাখবে বলে জানায় সংশ্লিষ্টরা।

শেয়ার করুন »

বিশেষ প্রতিনিধি।। »

মন্তব্য করুন »

Men who abuse anabolic steroids risk long-term testicular problems even after they quit best australian steroid site anaboteen anabolic duo