সংবিধান এখন নির্বাহী বিভাগের অধীনে : আ স ম রব - Alochitobangladesh
শনিবার, ০১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯
Dating App

সংবিধান এখন নির্বাহী বিভাগের অধীনে : আ স ম রব

অনলাইন ডেস্ক »

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আসম আবদুর রব বলেছেন, প্রজাতন্ত্রের সংবিধান এখন নির্বাহী বিভাগের অধীনস্থ হয়ে পড়েছে। জনগণের ভোটাধিকার, সমাবেশের অধিকার ও আইনের শাসন তথা রাষ্ট্রের শাসন ব্যবস্থা আর আইন দ্বারা পরিচালিত হচ্ছে না। পরিচালিত হচ্ছে সরকারের ইচ্ছার ওপর। জনগণের ভোটবিহীন অনির্বাচিত সরকার রাষ্ট্রের তিনটি মৌলিক অঙ্গকে ধ্বংস করে দিয়ে রাষ্ট্রকে ভারসাম্যহীন করে ফেলেছে।

বৃহস্পতিবার ‘জাতীয় যুব পরিষদ’ এর ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ স ব রব বলেন, এ ধরনের ভারসাম্যহীন রাষ্ট্রে গণতন্ত্রহীনতার কারণে অভ্যন্তরীণ স্থিতিশীলতা এবং স্বাধীনতা ও দেশের অখণ্ডতা হুমকির মুখে পড়তে পারে।
যুব পরিষদের সভাপতি শামসুল আলম নিক্সনের সভাপতিত্বে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেএসডির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, জেএসডির স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব ও কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন। এছাড়াও অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মোশাররফ হোসেন, যুবনেতা আবির আহমেদ, মাহফুজুল আলম জাহিদ, শ্যামল সরকার, আনোয়ার হোসেন, হান্নান হাওলাদার, জিএম সাইমুন ইসলাম, জহিরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

আ স ম রব বলেন, সরকার ক্ষমতাকে ধরে রাখার জন্য শুধু শক্তি প্রয়োগের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। সরকার গণবিচ্ছিন্ন হওয়ার কারণে বিরোধী দলের যে কোনো সমাবেশে- এমনকি মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতেও সরকারের লাঠিয়াল বাহিনী বেপরোয়া হামলা চালিয়ে মানুষকে রক্তাক্ত করছে। কিন্তু এভাবে শেষ রক্ষা হয় না।

শেয়ার করুন »

অনলাইন ডেস্ক »

মন্তব্য করুন »

Men who abuse anabolic steroids risk long-term testicular problems even after they quit best australian steroid site anaboteen anabolic duo