সাহিত্যকর্মে ইন্দিরা গান্ধী স্বর্ণপদক পেলেন ব্যবসায়ী মিরাজ হোসেন - Alochitobangladesh
শনিবার, ০১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯
Dating App

সাহিত্যকর্মে ইন্দিরা গান্ধী স্বর্ণপদক পেলেন ব্যবসায়ী মিরাজ হোসেন

অনলাইন ডেস্ক »

ভারত-বাংলাদেশ সাহিত্য সংস্কৃতি পরিষদ আয়োজিত ‘ভারত বাংলাদেশ সাহিত্য সংস্কৃতি উৎসব ২০২২’ এ ইন্দিরা গান্ধী স্বর্ণপদক পেয়েছেন বাংলাদেশের লেখক, ব্যবসায়ী ও সমাজসেবী এম মিরাজ হোসেন। শুক্রবার ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে জনকল্যাণ ও সাহিত্যকর্মে অবদানের স্বীকৃতিস্বরূপ এই স্বীকৃতি দেওয়া হয়।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. পবিত্র সরকার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উদ্বোধন করেন জাতীয় মানবাধিকার সোসাইটি বাংলাদেশের চেয়ারম্যান ও সমাজবিজ্ঞানী মু. নজরুল ইসলাম তামিজি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ রাজ্যসভার সদস্য শুভাশিস চক্রবর্তী।
এ ছাড়া বাংলাদেশ ও ভারতের বিশিষ্ট কবি, সাহিত্যিক, বুদ্ধিজীবী, গবেষক, রাজনীতিক, সাংস্কৃতিককর্মী, সাংবাদিকসহ আরো বরেণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ বছর ভারত ও বাংলাদেশের মোট ১৬ জনকে ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়।

এম মিরাজ হোসেন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। রপ্তানি শিল্পে অবদানের জন্য ২০০৮ সালে বাংলাদেশ শিল্প মন্ত্রণালয় থেকে তাকে সিআইপি ঘোষণা করা হয়। কাজের ব্যস্ততার ফাঁকে ফাঁকে তিনি লেখালিখি করেন।

শেয়ার করুন »

অনলাইন ডেস্ক »

মন্তব্য করুন »

Men who abuse anabolic steroids risk long-term testicular problems even after they quit best australian steroid site anaboteen anabolic duo