asdsadsadsa হিরো আলমের পাশে দাঁড়ালেন নোবেল - Alochitobangladesh
বৃহঃস্পতিবার, ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯

হিরো আলমের পাশে দাঁড়ালেন নোবেল

অনলাইন ডেস্ক »

এবার হিরো আলমের পাশে দাঁড়ালেন সারেগামাপা প্রতিযোগিতা থেকে পরিচিতি পাওয়া আলোচিত-সমালোচিত সঙ্গীত শিল্পী মাইনুল আহসান নোবেল।

সম্প্রতি বিকৃত, রুচিহীন ও জনমনে অসন্তোষ সৃষ্টিকারী কনটেন্ট তৈরিসহ বেশ কিছু অভিযোগে ওঠে আশরাফুল আলম ওরফে হিরো আলমের বিরুদ্ধে। এর প্রেক্ষিতে তাকে ডেকেছিল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার ক্রাইম ইউনিট।

সেখানে তাকে বিকৃত সুরে গাওয়া গান, পুলিশসহ বিভিন্ন বাহিনীর পোশাক বিকৃত করে পরে অভিনয় এবং কনটেন্ট তৈরি না করার জন্য মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।
বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা আলোচনা-সমালেচনা। এটিকে ব্যক্তিগত স্বাধীনতায় প্রশাসনের হস্তক্ষেপ বলে মন্তব্য করছেন অনেকেই।

হিরো আলম কেন রবীন্দ্রসংগীত, নজরুলসংগীত গাইতে পারবে না এ নিয়ে হচ্ছে সমালোচনা। অনেকেই হিরো আলমের পক্ষে নানা মত প্রকাশ করছেন। তার পক্ষে অবস্থান নিলেন সারেগামাপা খ্যাত শিল্পী নোবেল।

ফেসবুক পোস্টে নোবেল বলেন, “রবীন্দ্রনাথ-নজরুল তো আর নবী কিংবা দেবতা না যে তাদের গান প্যারোডি আকারে গাওয়া যাবে না!”

ওই পোস্টে রবীন্দ্রনাথ এ দেশের সাহিত্যে তেমন কোনও অবদানই রাখেননি মন্তব্য করেছেন নোবেল। তিনি লিখেছেন, “যে রবীন্দ্রনাথ এ দেশের কবিদের মূল্যায়ন করে যান নাই তারে নিয়ে যে এ দেশে চর্চা হয় এটাই রবীন্দ্রনাথের জন্য বেশি। তাছাড়া বাংলাদেশের সাহিত্যে যেহেতু রবীন্দ্রনাথের অবদান নিতান্তই কম, নেই বললেই চলে, সেক্ষেত্রে তার গান এ দেশের যে কেউ গাইলে তেমন কোনও ক্ষতি নেই।”

এদিকে হিরো আলম শুক্রবার একটি মিউজিক ভিডিও প্রকাশ করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, “দুই দিন ধরে তোলপাড় চলতেছে, হিরো আলম না কি গান গাইবে না। সে কথা ভুল। আমি বলেছি রবীন্দ্রসংগীত, নজরুলসংগীত ও লালন সংগীত গাইব না। আমার নিজের লেখা নিজের সুর করা গান তো গাইব। সে অনুযায়ী আমার নিজের করা একটি গান প্রকাশ করেছি। এখানে আমাকে ফাঁসির কয়েদি হিসেবে দেখা যাবে।”

শেয়ার করুন »

অনলাইন ডেস্ক »

মন্তব্য করুন »

Men who abuse anabolic steroids risk long-term testicular problems even after they quit best australian steroid site anaboteen anabolic duo