আর্জেন্টিনার এমন হারের পর আলোচনায় মার্টিনেজের কাণ্ড!

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনা সর্বশেষ হেরেছিল গত বছরের নভেম্বরে উরুগুয়ের বিপক্ষে। এরপর অপরাজিত ছিল টানা ১২ ম্যাচে। তবে এবার আর জয়ের ধারা ধরে রাখতে পারল না তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচ হেরে মেজাজ হারিয়েছেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

গতকাল মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দিনগত রাতে কলম্বিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরেছে আর্জেন্টিনা। আর ম্যাচের পর মেজাজ হারিয়ে ক্যামেরায় আঘাত করে বসেন মার্টিনেজ। যে ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ম্যাচের পর দেখা যায় এমন দৃশ্য। হারের পর ফুটবলারদের সঙ্গে সৌজন্যমূলকভাবে হাত মিলিয়ে ড্রেসিংরুমে ফিরছিলেন মার্টিনেজ। তখন সামনে ক্যামেরা দেখেই মেজাজ হারিয়ে সেটাকে থাপ্পড় মেরে বসেন এই তারকা গোলরক্ষক। সেই সময় লাইভে থাকায় এই দৃশ্য সবার নজরে আসে।
অবশ্য এই ম্যাচে ছন্দে দেখা যায়নি মার্টিনেজকে। একে তো বিতর্কিত সেই পেনাল্টির সিদ্ধান্ত মেনে নিতে পারেননি, এর ওপর চেষ্টা করেও তা ফেরাতে পারেননি। অসন্তুষ্ট দেখা যায় মার্টিনেজকে।

এদিন, এস্তাদিও মেত্রোপলিতানো রবের্তো মেলেনদেজে ম্যাচের ২৫ মিনিটে ৪৭ হাজার ছুঁই ছুঁই দর্শকদের আনন্দে ভাসান ইয়েরসন মোসকেরা। কর্নার থেকে রদ্রিগেজ বক্সের জটলায় বল না পাঠিয়ে জন আরিয়াসের সঙ্গে দেওয়া–নেওয়া করেন। এরপর বাঁ প্রান্ত থেকে মোসকেরার উদ্দেশে মাপা ক্রস। এমন সহজ সুযোগ মিস করেননি এই ডিফেন্ডার।

এই গোলেই বিরতিতে যায় দুই দল। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে বিশ্ব চ্যাম্পিয়নরা। ৪৮ মিনিটে রদ্রিগেজেরই ভুল পাস বাড়ালে বল পেয়ে যান নিকোলাস গঞ্জালেজ। এরপর কলম্বিয়ান গোলকিপার কামিলো ভারগাসকে ফাঁকি দিয়ে গোল আদায় করেন গঞ্জালেজ।

১২ মিনিট পরেই পেনাল্টি থেকে গোল করে কলম্বিয়াকে এগিয়ে দেন রদ্রিগেজ। যদিও কলম্বিয়ার এই পেনাল্টি পাওয়া নিয়ে দুই দলের খেলোয়াড়দের মধ্যে তর্কাতর্কিও হয়েছে একদফা। নিকোলাস ওতামেন্দি নিজেদের বক্সে দানিয়েল মুনোজকে ট্যাকেল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। ভিএআরের সিদ্ধান্তে আসা পেনাল্টি থেকে গোল আদায় করেন হামেস রদ্রিগেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights