ইউপি চেয়ারম্যানসহ ৯ জন কারাগারে

নওগাঁ প্রতিনিধি
নওগাঁর আত্রাই উপজেলার বিশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মোল্লাকে মারপিটের মামলায় বর্তমান ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফাসহ ৯জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে নওগাঁর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু শামীম আজাদ এ আদেশ দেন।

আসামিরা হলেন উপজেলার বিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বিধু ভূষন দাস, মকবুল শেখ, মিলন হোসেন, সজল, সাদ্দাম হোসেন, বুলু, হাবিবুর রহমান ও লিমন। তাদের সবার বাড়ি আত্রাই উপজেলার বৈঠাখালী, সমাসপাড়া, মোহনঘোষ ও চক্রধর এলাকায়।
মামলা সূত্রে জানা যায়, গত ১ আগস্ট দুপুরে উপজেলার বিশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মোল্লা মোটরসাইকেল নিয়ে সমাসপাড়া বাজারে ইউনিয়ন আওয়ামী লীগ অফিসে যাওয়ার সময় ভাঙ্গা জাঙ্গাল চার মাথার মোড়ে আসামিরা তাকে মারপিট করে খুন জখম করে। এ ঘটনায় ২ আগস্ট আব্দুল মান্নানের ভাই চাঁদ মোল্লা বাদী হয়ে আত্রাই থানায় ২২জনকে আসামি করে মামলা করেন। এ ঘটনায় পুলিশ হারুন, ফরিদ এবং শাহাজাহান নামে ৩ আসামীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন। ঘটনার পর থেকে আসামিরা পলাতক ছিলেন। মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে নওগাঁর সিনিয়র জেলা ও দায়রাজজ আদালতের বিচারক আবু শামীম আজাদ তাদেরকে কারাগারে প্রেরণ করেন।

বাদী চাঁদ মোল্লা বলেন, আসামিরা আদালতে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠান। বাদী পক্ষের সরকারী কৌশলী (পিপি) আব্দুল খালেক বলেন, আসামিরা উচ্চ আদালতে জামিন প্রার্থনা করলে আদালত তা না মনঞ্জুর করে তাদেরকে ৬ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। সেই মোতাবেক আজ আসামিরা আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত জামিন না মঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights