ইসরায়েলি নৃশংসতা, গাজায় প্রতি ১৫ মিনিটে মৃত্য হচ্ছে এক শিশুর!

অনলাইন ডেস্ক

টানা ১২ দিন ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় নৃশংস বোমা হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এসব হামলায় অন্তত ১ হাজার শিশু নিহত হয়েছে, যা কিনা নিহতের মোট সংখ্যার এক তৃতীয়াংশ। এমন তথ্য জানিয়েছে সেভ দ্য চিলড্রেন।

গাজায় এখন পর্যন্ত ইসরায়েলের হামলায় তিন সহস্রাধিক মানুষ নিহত হয়েছে। এসব হামলায় এক হাজার শিশু নিহত হয়েছে দাবি করে সেভ দ্য চিলড্রেন অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে। সেভ দ্য চিলড্রেনের মতে, প্রতি ১৫ মিনিটে সেখানে ইসরায়েলি বোমা হামলায় একটি শিশু মারা যাচ্ছে।

এর আগে গাজায় আসন্ন খাবার পানি সংকট নিয়ে সতর্ক করেছে ফিলিস্তিনি শরণার্থীবিষয়ক জাতিসংঘের সংস্থা ইউএনআরডব্লিউএ। সংস্থাটি বলেছে, মানুষ, বিশেষ করে ছোট শিশুরা, শিগগিরই পানিশূন্যতার কারণে মারা যেতে শুরু করবে।
ফিলিস্তিনে সেভ দ্য চিলড্রেনসের পরিচালক জেসন লি বলেছেন, গাজার শিশুদের জন্য পানি ও সময় ফুরিয়ে যাচ্ছে। যুদ্ধ বন্ধ কিংবা যুদ্ধবিরতি না হলে হাজার হাজার শিশুর জীবন ঝুঁকির মধ্যে পড়বে।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যমতে, এ সময় গাজা উপত্যকায় অন্তত ৮৪ হাজার অন্তঃসত্ত্বা নারী রয়েছে। গাজায় চলমান অবরোধ ও অব্যহত হামলায় ব্যাপক ঝুঁকির মধ্যে পড়তে যাচ্ছেন তারা। জরুরি ভিত্তিতে এই সন্তান সম্ভবা নারীদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করলে অনেক প্রাণহানি ঘটার শঙ্কা রয়েছে। সূত্র: আনাদোলু এজেন্সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights