কলমাকান্দায় সেতুতে গর্ত, ঝুঁকি নিয়ে চলাচল

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার একটি সেতুতে গর্ত হয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে জনসাধারণের চলাচল। উপজেলার পালপাড়া-সিধলী সড়কের হরিপুর এলাকায় কমল বিলের ওপরে থাকা সেতুতে গর্তের সৃষ্টি হয়েছে। এক পাশের রেলিং ভেঙে গেছে। এতে করে ঝুঁকি নিয়ে এই সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল করছে।

স্থানীয় বাসিন্দা শফিকুল ইসলাম, রবি দাসসহ বেশ কয়েকজন জানান, প্রায় পঁচিশ বছর আগে বেসরকারি একটি সংস্থার অর্থায়নে সাড়ে ৭ লাখ টাকা ব্যয়ে প্রায় ৩০ ফুট দৈর্ঘ্যের ওই সেতু নির্মাণ করা হয়। নির্মাণের প্রায় ১৫ বছর পর সেতুটির এক পাশের রেলিং ভেঙে পড়ে। এখনো এটি ভাঙা অবস্থাতেই পড়ে আছে। গত ১০ মাস আগে সেতুটির ওঠানামার অংশে একটি গর্তের সৃষ্টি হয়। কিন্তু মেরামত না হওয়ায় দিন দিন গর্তটি আরও ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। মেরামত করতে কেউই এগিয়ে আসছে না। ফলে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। চলাচল করছে শিশুসহ বিভিন্ন বয়সের মানুষ।

স্থানীয়দের আরও অভিযোগ, এই সেতুর ওপর দিয়ে প্রতিদিন শত শত যানবাহন ও হাজারো মানুষ আসা-যাওয়া করেন। প্রতিদিন স্কুল-কলেজের অন্তত তিন শতাধিক শিক্ষার্থী চলাচল করছেন। ঝুঁকি নিয়ে সেতুর ওপর দিয়ে পার হয় ব্যাটারিচালিত অটোরিকশা, লরি, ও মোটরসাইকেল। অনেক সময় সেতুটিতে দুর্ঘটনাও ঘটেছে। দ্রুত এই ভাঙা সেতু সংস্কারের দাবি জানান স্থানীয়রা।
এ ব্যাপারে কলমাকান্দা এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী ইমরান হোসেন বলেন, সেতুটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবরে প্রস্তাবনা পাঠানো হয়েছে। অনুমোদন হলে দ্রুত মেরামত করে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights