কালীগঞ্জে নতুন ৮০ গৃহহীন পরিবার সহ মোট ২২১ পরিবার পেয়েছে পাকা ঘরের চাবী ও দলিল

আরিফ মোল্ল্যা, ঝিনাইদহ॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী আশ্রয়ন-২ প্রকল্পের ৫ম পর্যায়ে (২য় ধাপে) ঝিনাইদহের কালীগঞ্জে ভুমিহীন গৃহহীন আরো ৮০ টি পরিবার পেল নতুন ঘরের চাবী ও দলিল। এ নিয়ে কালীগঞ্জ উপজেলাতে মোট ২’শ ২১ টি ভূমিহীন পরিবার পেল নতুন ঘরের দলিলপত্র। মঙ্গলবার বেলা ১১ টায় গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমি সহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর কালীগঞ্জ উপজেলা পরিষদের কনফারেন্স রুমে এক অনুষ্টানের মাধ্যমে ভূক্তভোগীদের হাতে ঘরের জমির দলিল ও কাগজপত্র তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শিবলী নোমানী ও উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান।
কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও নির্বাহী অফিসার ইসরাত জাহানের সভাপতিত্বে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্টানে উপজেলা চেয়ারম্যান শিবলী নোমানী বলেন, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি দিয়েছিলেন দেশে একজনও ভূমিহীন গৃহহীন পরিবার থাকবে না। তিনি দেশের অসহায় মানুষের কথা ভাবেন। তারই সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের ফলে দেশের অনেক ভূমিহীন পরিবারের আজ পাকা ঘরে মাথা গোজার ঠাই হয়েছে। ইউএনও জানান, প্রধানমন্ত্রী অসহায় ভূমিহীনদের কথা ভাবেন। কালীগঞ্জে এ পর্যন্ত ২০১ টি নতুন ঘর প্রদান ছাড়াও পর্যায়ক্রমে উপজেলার সকল ভূমিহীনদের ঘরের ব্যবস্থা করা হবে তিনি আশ^াস দেন।
প্রধানমন্ত্রীর উপহারের দেওয়া ঘরের দলিল কাগজ হাতে পেয়ে উপজেলার বারবাজার আশ্রায়ন প্রকল্পে বসবাসকারী দুখু মিয়া আনন্দে উচ্ছসিত হয়ে বলেন, এখন আর আমি ভূমিহীন নয়। আগে আমার কোন ঠিকানা ছিল না। এখন নিজস্ব একটা ঠিকানা মিলেছে। এজন্য তিনি প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ জানান।
কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ওই অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) শাহিন আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুজ্জামান রাসেল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভীন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সেকেন্দার আলী, সরকারী এমইউ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোজ কান্তি বিশ^াস ও গনমাধ্যমকর্মী সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন।

আরিফ মোল্ল্যা
ঝিনাইদহ
১১-০৬-২০২৪
০১৭১১-৯৩১২০৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights