কিশোরগঞ্জে মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটে শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা বর্জন

কিশোরগঞ্জ প্রতিনিধি

পাঁচ দফা দাবিতে কিশোরগঞ্জে মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটে শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা বর্জন কর্মসূচি শুরু করেছেন। এ দাবিতে বুধবার দুপরে তারা মানববন্ধনও করেন।

পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে ডিপ্লোমাধারীদের জন্য নির্ধারিত পদগুলোতে সাধারণ শিক্ষায় শিক্ষিত সনদধারীদের চাকরিতে আবেদনের সুযোগ রহিতকরণ এবং ডিপ্লোমাধারীদের ভর্তির যোগ্যতার সঙ্গে চাকরিতে আবেদনের যোগ্যতা সামঞ্জস্য করা, দশম গ্রেডে উপ-সহকারী মৎস্য কর্মকর্তা পদে ডিপ্লোমাধারীদের দ্রুত একক নিয়োগ দেওয়া, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠানে ডিপ্লোমাধারীদের সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা এবং বিভিন্ন ইনস্টিটিউটে জুনিয়র ইনস্ট্রাক্টর পদে নিয়োগ এবং চাকরির ক্ষেত্র সম্প্রসারিত করা, সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমাধারীদের নির্দিষ্ট বিষয়ে উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টি করা এবং মৎস্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত সমাপ্ত ও চলমান বিভিন্ন প্রকল্পের জনবল অযৌক্তিকভাবে রাজস্ব না করে মাঠপর্যায়ে শূন্য পদে দ্রুত নিয়োগ প্রদান করে মৎস্য সেক্টরের উন্নয়নকে গতিশীল করা।

এসব দাবিতে বুধবার দুপরে শিক্ষার্থীরা কিশোরগঞ্জ মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটের সামনে মানববন্ধন করে।
এ সময় বক্তব্য রাখেন শাকিল মিয়া, সম্রাট টিপু, সাদিকুল ইসলাম, মো. হোসাইন, জুনাইদ আহমেদ তুহিন, আতোয়ার জাহান নূর ও তাহমিনা ইসলাম প্রমুখ। পাঁচ দফা দাবি না মানা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights