কৃষি মার্কেটে আগুন, মানবিক সহায়তায় আনসার

অনলাইন ডেস্ক
রাজধানী মোহাম্মদপুর কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

অগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসকে সহায়তা করা, উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ নেওয়া, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার কাজ করেছে আনসার। এছাড়াও উদ্ধার কাজে অংশগ্রহণকারীদের মাঝে বাহিনীটির পক্ষ থেকে দুপুরের খাবার বিতরণ করা হয়।

আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর উত্তর সিটি করপোরেশনের মোহাম্মদপুর থানাধীন মোহাম্মদপুর কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
অগ্নিকাণ্ডের ঘটনায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পাঁচ প্লাটুন অঙ্গীভূত আনসার এবং ২ (দুই) প্লাটুন আনসার গার্ড ব্যাটালিয়ন (এজিবি) সদস্য মোতায়েন করা হয়। এছাড়া এজিবির পরিচালক রাজীব হোসাইনসহ কর্মকর্তারা সেখানে দায়িত্ব পালন করেন।

আনসার সদস্যরা মোতায়েনের পর থেকে ফায়ার সার্ভিসের সদস্যদের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনতে সহায়তা প্রদান করে। বিভিন্ন দোকান হতে মালামাল সরিয়ে নিয়ে নিরাপদ স্থানে নিতে দোকান মালিক ও কর্মচারীদের সহায়তা করে। একই সঙ্গে বহিরাগত ব্যক্তি যাতে মার্কেটের ভিতরে প্রবেশ করতে না পারে সেটি নিয়ন্ত্রণ করে।

এছাড়া জেলা প্রশাসন কর্তৃক ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের নামের তালিকা তৈরিতে জেলা প্রশাসনকে সার্বিক সহযোগিতা করেছে এজিবি সদস্যরা। এরপর মার্কেটের ভিতরে মালামাল অপসারণের কাজে কর্মরত মালিক, কর্মচারী, ফায়ার সার্ভিস, পুলিশ এবং অন্যান্য সদস্যদের মধ্যে বাংলাদেশের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের পক্ষ থেকে দুপুরের খাবার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights