খুলনায় বিএনপির পদযাত্রা কর্মসূচিতে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক, খুলনা
খুলনার ডুমুরিয়ায় বিএনপির পদযাত্রা কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে। শনিবার সকালে ডুমুরিয়া সদর ইউনিয়ন এলাকায় এ ঘটনা ঘটে।

বিএনপি নেতারা বলেন, সদর ইউনিয়নের পদযাত্রা কর্মসূচি ডুমুরিয়া বাজার এলাকা থেকে শুরু হয়। প্রায় এক কিলোমিটার পদযাত্রা করে সদর ইউনিয়নে নেতাকর্মীরা পৌঁছালে পুলিশ বাধা দেয়। এসময় বিএনপি নেতারা বক্তৃতার মাধ্যমে পদযাত্রা শেষ করেন। পদযাত্রা কর্মসূচিতে বিএনপির কেন্দ্রিয় নেতা আজিজুল বারী হেলাল উপস্থিত ছিলেন।

জানা যায়, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারসহ ১০ দফা দাবিতে খুলনার ৬৮টি ইউনিয়নে পদযাত্রা কর্মসূচি পালন করছে বিএনপি।
জেলা বিএনপি আহ্বায়ক আমীর এজাজ খান বলেন, বিএনপি শান্তিপূর্ণভাবে কর্মসূচি শুরু করে। রাস্তার দু’পাশে দোকানপাট ও পথচারীদের লিফলেট বিতরণ করা হচ্ছিল। হঠাৎ ডুমুরিয়া সদর ইউনিয়নে পদযাত্রায় বাধা দেয় পুলিশ। তারা ওই স্থান থেকে বিএনপির নেতাকর্মীদের আটকের চেষ্টা করে। পরে বক্তৃতার মাধ্যমে দ্রুত কর্মসূচি শেষ করা হয়।

জানা যায়, খুলনার অধিকাংশ ইউনিয়নে সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে নাশকতার মিথ্যা মামলা রয়েছে। অনেকে গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন। সেক্ষেত্রে পাশাপাশি ২/৩টি ইউনিয়নের নেতাকর্মীরা একত্রিত হয়ে পদযাত্রা কর্মসূচি বাস্তবায়ন করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights