গাজায় পারমাণবিক বোমা ফেলার আহ্বান জানালেন মার্কিন সিনেটর

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের সংগঠন হামাসকে নির্মূল না করা পর্যন্ত গাজায় অভিযান চালানোর ঘোষণা দিয়েছে ইসরায়েল। এমন পরিস্থিতিতে গাজায় পারমাণবিক বোমা ফেলার আহ্বান জানিয়েছেন মার্কিন সিনেটর লিন্ডসে গ্রাহাম।

রাশিয়ান সংবাদমাধ্যম আরটির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মার্কিন ওই সিনেটর বলেন, চলমান অস্তিত্বের যুদ্ধে হামাসের বিরুদ্ধে ইসরায়েলের জয় পাওয়ার জন্য তাদের যা প্রয়োজন তাই করতে হবে। তিনি বলেন, ঠিক যেভাবে দ্বিতীয় ‍বিশ্বযুদ্ধের সময় জাপানের হিরোশিমা ও নাগাসাকিতে যুক্তরাষ্ট্রের পারমাণবিক বোমা ফেলাও ন্যয়সঙ্গত ছিল।
রবিবার এনবিসি নিউজের এক সাক্ষাৎকারে তিনি বলেন, গাজায় বেসামরিক হতাহতের জন্য হামাস দায়ী। এ যুদ্ধে বিজয় অর্জন না হওয়া পর্যন্ত তিনি ইসরায়েলকে লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানান। আর সেটা যে কোনো মূল্যেই হোক না কেন।

গ্রাহাম বলেন, পার্ল হারবারে হামলার পরে যখন আমরা জাতি হিসেবে জার্মান এবং জাপানিদের সঙ্গে যুদ্ধে ধ্বংসের মুখোমুখি হয়েছিলাম, আমরা হিরোশিমা ও নাগাসাকিতে পারমাণবিক অস্ত্র দিয়ে বোমা হামলা করে যুদ্ধ শেষ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। সুতরাং ইসরায়েলকে ইহুদি রাষ্ট্র হিসেবে টিকে থাকার জন্য যা প্রয়োজন তাই করতে হবে।

তিনি বলেন, ইসরায়েলকে (পারমাণবিক) বোমা দেওয়া উচিত যাতে করে তারা এ যুদ্ধ শেষ করতে পারে। তারা এখানে হারতে পারে না।

ইসরায়েলের কট্টর এই সমর্থক নিজ দেশের প্রেসিডেন্ট বাইডেনের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, ইসরায়েলকে অস্ত্র দেওয়ার বন্ধ করা উচিত হয়নি। এ ছাড়া গাজায় বেসামরিক প্রাণহানির জন্য হামাসকেই দায়ী করেন। তিনি অভিযোগ করেন, হামাস বেসামরিক নাগরিকদের মানবঢাল হিসেবে ব্যবহার করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights