চট্টগ্রামে আমিন কলোনিতে আগুনে পুড়ল ৫৬ ঘর-গুদাম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরের বায়েজিদ থানাধীন আমিন কলোনিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বসত ঘর, দোকান, ঝুট কাপড়ের গুদামসহ ৫৬টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার ভোরে এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় সর্বস্ব হারিয়েছে প্রায় ৪০টি পরিবার।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, গতকাল ভোর ৬টা ৩৫ মিনিটে বস্তি থেকে আগুন লাগে। খরব পেয়ে বায়জিদ, চন্দনপুরা ও কালুরঘাট ফায়ার স্টেশনের দুইটি করে মোট ৬টি ইউনিট আগুন নির্বাপনে যায়। আগুনে সাতজন মালিকের ৪৮ কক্ষ বিশিষ্ট বস্তিঘর কলোনি, ৬ জন মালিকের বিভিন্ন আকারের ছয়টি দোকান ঘর ও দুইজন মালিকের দুইটি জুট গুদাম (৩০/১৮) বর্গফুট পুড়ে যায়।

আগুনে সর্বস্ব হারানো মরিয়ম বলেন, আমি এখানে কাজ করি। নিজের কাজের টাকা দিয়ে ঘরের জন্য কিছু আসবাবপত্র কিনেছি। কিন্তু আজ সব আগুনে পুড়ে যায়।
আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুল হালিম বলেন, ভোরে বায়েজিদ এলাকার আমিন কলোনিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে বায়েজিদ, কালুরঘাট ও চন্দরপুরা থেকে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ধারণা করছি, কলোনির পাশে একটি রান্নাঘর ও জুটের গুদাম ছিল। হয়তো যেকোনো একটি থেকে আগুনের সূত্রপাত হয়। এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights