জনশক্তি রপ্তানিতে দেশের মধ্যে বরিশাল ২৫তম : প্রবাসী কল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, জনবান্ধব শেখ হাসিনা সরকার দক্ষ মানুষ বিদেশ পাঠানোর জন্য গৌরনদীতে ৩৭ কোটি টাকা ব্যয়ে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করেছেন। জনশক্তি রপ্তানিতে বাংলাদেশের মধ্যে বরিশাল ২৫তম স্থানে রয়েছে। দেশের অন্য জেলার সঙ্গে সমন্বয় করতে প্রশিক্ষত জনবল সৃষ্টি করতে গৌরনদীতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হয়েছে। যাতে এই এলাকার মানুষ দক্ষ শ্রমিক হিসেবে প্রবাসে গিয়ে কাজের সুযোগ পায়।

বৃহস্পতিবার সকাল ১১টায় বরিশাল-ঢাকা মহাসড়কের পাশে গৌরনদী পৌরসভার কসবা এলাকায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রবাসী কল্যাণমন্ত্রী।

প্রবাসী কল্যাণমন্ত্রী আরও বলেন, দক্ষিণাঞ্চল উন্নয়ন বঞ্চিত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর পদ্মা সেতু, পায়রা বন্দর ও তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ সহ বরিশাল ও খুলনা বিভাগসহ দক্ষিণাঞ্চলে ব্যাপক উন্নয়ন করেছেন।
কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মাঠে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম, টিটিসি প্রকল্প পরিচালক যুগ্ম সচিব মো. সাইফুল হক চৌধুরী এবং পুলিশ সুপার মো. ওয়াহিদুল ইসলাম।

এতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা নির্বাহী অফিসার মো. আবু আবদুল্লাহ খান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এইচএম জয়নাল আবেদীন এবং ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান ফরহাদ মুন্সী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights