জাতীয় সাংস্কৃতিক কেন্দ্র’র আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক

দেশের স্বনামধন্য কবি, শিল্পী, সাহিত্যিক, লেখক, সাংবাদিক, প্রকাশক, চিন্তক ও বুদ্ধিজীবীদের সমন্বয়ে ‘জাতীয় সাংস্কৃতিক কেন্দ্র’ নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে।

শনিবার রাজধানীর একটি মিলনায়তনে সংগঠনটির আত্মপ্রকাশ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে বরেণ্য কবি আল্লামা মুহিব খানকে সভাপতি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রশিদ আহমদ ফেরদৌসকে সিনিয়র সহ-সভাপতি, শিল্পী ও গবেষক কাউসার আহমদ সুহাইলকে সাধারণ সম্পাদক, শিল্পী ও সংগঠক মোহাম্মদ বদরুজ্জামানকে সাংগঠনিক সম্পাদক এবং আরও অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গকে বিভিন্ন দায়িত্বশীল পদে রেখে ৯১ সদস্য বিশিষ্ট একটি কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয় এবং সংগঠনটির বার্ষিক সাধারণ কর্মসূচিও প্রকাশ করা হয়।
দেশ, জাতি, ধর্ম, সত্য ও মানবতার পক্ষে সুস্থ সংস্কৃতির চর্চা ও বিকাশের মাধ্যমে একটি সর্বজনীন সাংস্কৃতিক বিপ্লবের স্বপ্ন ও প্রত্যাশা নিয়ে পথ চলা শুরু করেছে জাতীয় সাংস্কৃতিক কেন্দ্র।

মুহিব খানের সভাপতিত্বে মাইনুদ্দিন ওয়াদুদের সঞ্চালনায় পরিচালিত এ আত্মপ্রকাশ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইমরানুল বারী সিরাজী, এম কামরুজ্জামান, এম কামরুজ্জামান, আফজাল, হোসাইন, আব্দুল গাফফার, ইব্রাহিম কোব্বাদী, ইলিয়াস হাসান, রায়হানুল কাবীর, হাসিব আর রাহমান, আহমদ আবু জাফর, খন্দকার হোসাইন আহমদ, মুহিব ইমতিয়াজ, রফিকুল্লাহ সাদী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights