জার্মানি, জাপান ও ইরাকের রাষ্ট্রদূতের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল

অনলাইন ডেস্ক

জার্মানি, জাপান ও ইরাকে নিযুক্ত তিন রাষ্ট্রদূতের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাদের চুক্তিতে থাকা অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়।

সাবেক তিন আমলা মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, শাহাবুদ্দিন আহমদ ও মো. ফজলুল বারী যথাক্রমে জার্মানি, জাপান ও ইরাকে রাষ্ট্রদূতের দায়িত্বে ছিলেন।

গত ১৪ আগস্ট পররাষ্ট্র মন্ত্রণালয় আলাদা দাপ্তরিক আদেশে ৭ জন রাষ্ট্রদূত ও হাইকমিশনারকে দেশে ফেরার নির্দেশ দিয়েছিল। তাদের মধ্যে সেদিন মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, শাহাবুদ্দিন আহমদকে দেশে ফেরার নির্দেশ দেওয়া হলেও মো. ফজলুল বারীকে দেশে ফেরার নির্দেশনা ছিল না।
প্রসঙ্গত, গত মাসে পৃথক পৃথক নির্দেশনায় জার্মানি ও জাপানের পাশাপাশি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, রাশিয়ায় রাষ্ট্রদূত কামরুল আহসান, সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আবু জাফর ও সৌদি আরবের রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারীকে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সদর দপ্তরে ফিরতে বলা হয়। তারা স্বাভাবিক চাকরির মেয়াদ শেষে চুক্তিতে দায়িত্ব পালন করছিলেন। একই দিন পৃথক এক প্রজ্ঞাপনে প্রেষণে মালদ্বীপে হাইকমিশনার হিসেবে নিযুক্ত নৌবাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তা রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদকে সদর দপ্তর পররাষ্ট্র মন্ত্রণালয়ে ফেরত আসতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights