টি-টোয়েন্টিতে রোহিতের অনন্য মাইলফলক

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নেমে অনন্য মাইলফলক ছুঁয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। রবিবার ১৫০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামলেন তিনি। বিশ্বের কোনো ক্রিকেটার দেশের হয়ে এতগুলো ম্যাচ খেলেননি। প্রথম ক্রিকেটার হিসেবে দেশের হয়ে ১৫০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ড গড়লেন রোহিত।

রোহিতের চেয়ে ১৬টি ম্যাচ কম খেলে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আয়ারল্যান্ডের পল স্টারলিং। এখন পর্যন্ত ১৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। তৃতীয় স্থানে তার সতীর্থ জর্জ ডকরেল। ১২৮টি ম্যাচ খেলেছেন এই আইরিশ ক্রিকেটার। এরপর পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক ১২৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

ভারতীয়দের মধ্যে রোহিতের পরে এই তালিকায় রয়েছেন বিরাট কোহলি। রবিবারের ম্যাচটি ধরে ১১৬টি টি-টোয়েন্টিতে খেলেছেন তিনি।
রোহিত এবং বিরাট ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটে ভারতের হয়ে খেলেননি। তারা দু’জনেই দীর্ঘদিন পর আফগানিস্তানের বিরুদ্ধে দলে ফিরেছেন। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে দেখা যেতে পারে তাদের।

উল্লেখ্য, আফগানদের বিপক্ষে চলমান সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছিল ভারত। ফলে তারা ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে রয়েছে। আজ ম্যাচ হারলে সফরকারীরা সিরিজও হাতছাড়া করে ফেলবে। টস জিতে ম্যাচটিতে আগে ফিল্ডিং নিয়েছে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights