টি-টোয়েন্টি দল নিয়ে এক বছরের পরিকল্পনা

অনলাইন ডেস্ক
ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে শেষ হওয়ার পরই টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা করা হয়েছে। ৮ বছর পর জাতীয় দলে জায়গা হয়েছে রনি তালুকদারের, ফিরেছেন শামীম পাটোয়ারীও। এর বাইরে নতুন তিন মুখকেও ডাকা হয়েছে দলে।

সর্বশেষ বিপিএলে পারফর্ম করে স্কোয়াডে সুযোগ হয়েছে তানভীর আহমেদ, তাওহীদ হৃদয় ও রেজাউর রহমান রাজার। এই দল নির্বাচনের ব্যাখ্যা বৃহস্পতিবার দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি জানান, এক বছরের পরিকল্পনা নিয়ে এগোবে টি-টোয়েন্টি দল।

নান্নু বলেছেন, ‘বিশ্বকাপের পর এই প্রথম আমরা টি-টোয়েন্টি খেলব। একটা বিষয় মাথায় ছিল যে এবারের বিপিএলে অনেকজন খেলোয়াড় ভালো পারফর্ম করেছে। এটা মাথায় রেখেই আমরা আগাচ্ছি। আমরা আরেকটা বিষয়ও হাতে নিয়েছি যে আগামী এক বছরের জন্য কিছু খেলোয়াড়কে নিয়ে পরিকল্পনা সাজাচ্ছি। সেটা ২২-২৪ জনের হতে পারে। এদের নিয়ে আগামী এক বছরে একটা পরিকল্পনার মধ্যে এগোবো। বর্তমানে ফর্মে থাকা খেলোয়াড়দের নিয়েই এই সিরিজটা শুরু করছি আমরা।’
বিশ্বকাপের পর এবারই প্রথম টি-টোয়েন্টি খেলতে নামছে বাংলাদেশ। এই দলে এসেছে পাঁচ পরিবর্তন। প্রধান নির্বাচক জানিয়েছেন, ফিটনেসকে বেশ গুরুত্ব দিয়েই দল সাজিয়েছেন তারা।

তিনি বলেছেন, ‘ফিটনেসটা অনেক গুরুত্বপূর্ণ। এটা সবার জন্যই একটা ইতিবাচক বার্তা, যারা ঘরোয়াতে পারফর্ম করছে তাদের জন্য। যে বয়স কোন বিষয় নয়, ফিটনেস এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights