নতুন কারিকুলাম বাস্তবায়নে সমন্বিত সহযোগিতা প্রয়োজন: মোস্তাফা জব্বার

নিজস্ব প্রতিবেদক
সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, স্বাধীনতা পরবর্তী সময়ে দেশকে সর্বজনীন শিক্ষায় এগিয়ে নেওয়ার লক্ষ্যে বঙ্গবন্ধু কুদরত-ই-খোদা কমিশন প্রবর্তন করেছিলেন। আজ তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন কারিকুলাম প্রবর্তনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তবে এতো বড় এবং সুদূর প্রসারী শিক্ষা বাস্তবায়নে সকলের সমন্বিত সহযোগিতা প্রয়োজন।

শনিবার দুপুরে রাজধানীর মিরপুর ইংলিশ ভার্সন স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে আয়োজিত নতুন কারিকুলাম উপকরণ প্রদর্শনী ও ডিজিটাল শিক্ষা মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মিরপুর ইংলিশ ভার্সন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ইয়াহিয়া খান রিজনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি বিজয় ডিজিটালের সিইও জেসমিন জুই, মিরপুর থানা শিক্ষা কর্মকর্তা (মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক) আব্দুল কাদের ফকির, সম্মানিত অতিথি নতুন কারিকুলাম মাস্টার ট্রেইনার ও গণিত লেখক মনসুর সরকার, মধু বেপারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর আব্দুল মালেকসহ বৃহত্তর মিরপুর এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।
শিক্ষা মন্ত্রণালয় গৃহীত নতুন কারিকুলাম সফলভাবে বাস্তবায়নে শিক্ষার্থীদের অনুপ্রেরণা, পরামর্শের পাশাপাশি পাঠ্যক্রম, শিক্ষণ-শিখন কৌশল, মূল্যায়নপদ্ধতি, পাঠ্যের বিষয়বস্তুসহ প্রয়োজনীয় বিষয়াদি নিয়ে অনুষ্ঠানে আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights