নাটোরে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিচার দাবি

নাটোরের ছাতনী দিয়ার নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিচার দাবিতে রবিবার দুপুরে মানববন্ধন করেছে বিদ্যালয়ের ছাত্রী ও এলাকাবাসী। বিদ্যালয়ের সামনের সড়কে আয়োজিত মানববন্ধনে বক্তারা সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষক খালিদ হোসেনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেন।

তারা বলেন, প্রধান শিক্ষক খালিদ হোসেন স্কুলের প্রতিটি পদের বিপরীতে তিন চারজনের নিকট থেকে চাকরি দেয়ার নাম করে টাকা নিয়েছে। দুই স্ত্রী থাকার পরও অফিস সহকারী পদে চাকরির প্রলোভন দিয়ে আরো একটি বিয়ে করেছে। বিদ্যালয়টির মাধ্যমিক শাখা সরকার এমপিও করার ঘোষণা দিলে তিনি কর্মরতদের নিকট আট লাখ করে টাকা দাবি করেন। টাকা না দিলে তাদের বাদ দিয়ে নতুন শিক্ষক-কর্মচারী নেয়া শুরু করেন। তার এসব অনিয়ম তদন্ত করে উপযুক্ত বিচার দাবি করেছেন এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় ছাতনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা তোফাজ্জল হোসেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি দুলাল সরকারসহ কমিটির সদস্য, জনপ্রতিনিধি, স্কুলের জমি দাতা, ছাত্রী, অভিভাবক, শিক্ষক ও এলাকাবাসী।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দুলাল সরকার বলেছেন, ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অবমাননা করে নানারকম অনিয়ম করায় ম্যানেজিং কমিটির পক্ষ থেকে তাকে সাময়িক বহিষ্কার করে বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কৃষি) মো. মাহবুব-উল-আলমকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব প্রদান করা হয়েছে।

এসব বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক মো. খালিদ হোসেন বলেন, তাকে অন্যায়ভাবে ফাঁসানো হচ্ছে। তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। তার বিদ্যালয়ে বর্তমানে কোনো কমিটি নেই। সাবেক সভাপতি কোনোভাবেই তাকে বহিষ্কার করতে পারেন না। দুলাল সরকার পুনরায় সভাপতি হওয়ার জন্য তার বিরুদ্ধে এসব চক্রান্ত করছেন। গত ইউনিয়ন পরিষদে নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় বর্তমান চেয়ারম্যান তোফাজ্জল হোসেনও তার বিরুদ্ধে করা চক্রান্তে যুক্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights