নিজের ছেলেকে অপহরণ নাটক করে গ্রেফতার বাবা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে প্রবাস ফেরত বাবার কাছ থেকে টাকা হাতিয়ে নিতে নিজের ছেলেকে অপহরণের নাটক সাজিয়ে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন এক বাবা। এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে গাজীপুরের শ্রীপুর উপজেলায়। বাবাসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার দুপুরে শ্রীপুর থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান।

এ ঘটনায় গ্রেফতার হওয়া কামরুজ্জামান (২৯) ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার চর কামারিয়া গ্রামের প্রবাসী আব্দুর রাজ্জাকের ছেলে। গাজীপুরের শ্রীপুরের মাওনা উত্তরপাড়া গ্রামে জমি কিনে বাড়ি বানিয়ে বসবাস করে আসছেন তিনি। গ্রেফতারকৃত সহযোগী আনোয়ার হোসেন (৩০) নেত্রকোনা জেলার সুসংদুর্গাপুর গ্রামের মো. দুলালের ছেলে।
কামরুজ্জামান তার সহযোগীদের নিয়ে নিজের সাত বছর বয়সী ছেলে আফনানকে অপহরণ করে মুঠোফোনের এসএমএসের মাধ্যমে দুই লাখ মুক্তিপণ চেয়েছিল।

পুলিশ জানায়, গাজীপুরের শ্রীপুরের এমসি বাজার এলাকার মাওনা সিএনজি ফিলিং স্টেশনের পাশ থেকে ৬ মার্চ বেলা ২টার দিকে ৭ বছরের শিশু আফনান আল জামানকে অপহরণ করেন কামরুজ্জামান ও সহযোগী আনোয়ার হোসেন। আফনানকে জুসের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কালিরবাজার মুহুরিপাড়া গ্রামে নেওয়া হয়। সেখানে কামরুজ্জামান তার বন্ধু রিপনের বাড়িতে আফনানকে রাখেন। এরপর পরিচয় লুকিয়ে বিভিন্ন নম্বর থেকে মুঠোফোনে কল করে শিশুটির মা সামিরা জাহানের কাছ মুক্তিপণ দাবি করা হয়। এ ঘটনায় সামিরা জাহান মঙ্গলবার সকালে শ্রীপুর থানায় মামলা করেন। শ্রীপুর থানার উপপরিদর্শক মো. সাদিকুর রহমান মামলাটির তদন্ত কর্মকর্তা নিযুক্ত হন। পরে পুলিশ উদ্ধার অভিযানে নামে। তদন্তকাজে সন্দেহভাজন হিসেবে কামরুজ্জামান ও আনোয়ার হোসেনকে শ্রীপুরের এমসি বাজার থেকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গতকাল শিশুটিকে ত্রিশাল উপজেলার কালিরবাজার মুহুরিপাড়া গ্রামে রিপনের বাড়ি থেকে উদ্ধার করা হয়।

ওসি মোহাম্মদ মনিরুজ্জামান জানান, গত ১ মার্চ গ্রেফতার কামরুজ্জামানের বাবা আব্দুর রাজ্জাক দীর্ঘদিন প্রবাস জীবন শেষে দেশে ফিরে আসেন। প্রবাস ফেরত বাবা আব্দুর রাজ্জাকের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেই নিজের ছেলেকে অপহরণ করে কামরুজ্জামান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার দায় স্বীকার করে নিয়েছে অভিযুক্ত। গ্রেফতার কামরুজ্জামান ও তার সহযোগীকে বুধবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights