নির্বাচনি সহিংসতায় আহত নৌকা সমর্থকের মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি:

ময়মনসিংহের নান্দাইলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতার ঘটনার ২১ দিন পর আব্দুল জলিল (৬০) নামে এক নৌকার সমর্থকের মৃত্যু হয়েছে। আব্দুল জলিলের বাড়ি নান্দাইল উপজেলার ১০ নং শেরপুর ইউনিয়নের মাদারীনগর গ্রামে। তিনি ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব পালন করছিলেন।

রবিবার ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জানা গেছে, গত ৭ জানুয়ারি নির্বাচনের দিন শেরপুর ইউনিয়নের মাদারীনগর গ্রামের ইমাম হোসেন উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের মাঠে নৌকার সমর্থক ও ঈগলের সমর্থকের মধ্যে সহিংসতার ঘটনা ঘটে। এসময় শেরপুর ইউনিয়নের মাদারীনগর গ্রামের আবুল কালাম, শামীম ফকির, তাজুল ইসলাম, সুখোর কালাম, পাচঁরুখী গ্রামের আলী আজগর রিয়াদ সহ একদল ঈগলের সমর্থক আব্দুল জলিলকে এলোপাথারী মারপিট সহ মাথায় গুরুতর আঘাত করে। এতে আব্দুল জলিল রক্তাক্ত গুরুতর জখম হলে স্থানীয় জনতা প্রথমে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সিএমএইচ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২১ দিন পর রবিবার সকালে আব্দুল জলিল মারা যান।

মারামারির ঘটনায় আব্দুল জলিলের ছেলে রফিকুল ইসলাম বাদী হয়ে ১৯ জানুয়ারি নান্দাইল মডেল থানায় ১৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ৫ জনের বিরুদ্ধে একটি মামলা করেন। এ ঘটনায় মামলার প্রধান আসামী আবুল কালাম, সেলিম রানা ও রোকন উদ্দিন নামে ৩ জনকে ইতোমধ্যে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।
নান্দাইল মডেল থানার ওসি মো. আব্দুল মজি বলেন, নির্বাচনি বিরোধে মারামারির ঘটনায় হওয়া মামলার প্রধান আসামিসহ তিনজন জেলে এবং বাকিরা জামিনে রয়েছে। মারামারির ধারায় মামলাটি হলেও এখন হত্যা মামলার ধারা যুক্ত করার জন্য আদালতে প্রতিবেদন দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights