নৌকার প্রার্থী আনোয়ার খানকে নির্বাচনী অনুসন্ধান কমিটির তলব

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের নৌকার প্রার্থী আনোয়ার হোসেন খানের প্রকাশ্যে টাকা বিতরণের ঘটনায় নির্বাচনী অনুসন্ধান কমিটি তাকে তলব করেছে।

শুক্রবার দুপুরে আসনটির নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও নোয়াখালী জজ আদালতের সিনিয়র সহকারী জজ পলাশ বর্ধন স্বাক্ষরিত এক চিঠিতে এই তলব করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী হিসেবে আচরণ বিধিমালা অমান্য করে নির্বাচনী প্রচারণায় কতিপয় ব্যক্তিগণের মাঝে নিজ হাতে নগদ অর্থ বিতরণ করেন। উক্ত নগদ অর্থ বিতরণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হচ্ছে মর্মে প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগণ উপজেলা নির্বাহী অফিসারকে মৌখিকভাবে অভিযোগ করেন। নগদ অর্থ বিতরণের ভিডিও সহকারী রিটার্নিং কর্মকর্তা ও রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন ইসলাম নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে দাখিল করে। প্রার্থীর এসব কাজ সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৩ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।
চিঠিতে আরও বলা হয়, এ ঘটনায় তার (আনোয়ার খান) বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না মর্মে ৬ জানুয়ারি সকাল ১০টার মধ্যে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে স্বশরীরে বা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদান করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights