পাকিস্তানের শাস্তিতে কপাল খুলেছে ভারতের!

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার কাছে নাস্তানাবুদ হওয়ার পর এবার নতুন এক দুঃসংবাদ হজম করতে হচ্ছে পাকিস্তানের ক্রিকেটকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে প্রায় অধরা হয়ে ওঠা জয়ের সন্ধানেই পার্থে খেলতে নেমেছিল শান মাসুদের দল। কিন্তু তাদের হারতে হয়েছে ৩৬০ রানের বড় ব্যবধানে।

এরপরেই এবার পাকিস্তানকে শাস্তি পেতে হচ্ছে স্লো-ওভার রেটের কারণে। পার্থ টেস্টে নির্ধারিত সময়ের মধ্যে বোলিং করতে না পারায় ভুগতে হচ্ছে পাকিস্তানকে। দলের সব খেলোয়াড়কে ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি মোহাম্মদ হাফিজ শিষ্যদের টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকা থেকেও ২ পয়েন্ট কেটে নেয়া হয়েছে।

সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে শাস্তির বিষয়টি জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার এলিট প্যানেলের ম্যাচ রেফারি জাভাগেল শ্রীনাথ পাকিস্তানের ওপর এই শাস্তির রায় দিয়েছেন। আর তাতে কপাল খুলেছে ভারতের।
তবে এমন শাস্তির পর বেশ বিপাকেই পড়তে হচ্ছে পাকিস্তানকে। এমনিতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় হারের কারণে টেস্ট চ্যাম্পিয়নশিপের চক্রে পিছিয়ে পড়েছে দলটি। এই শাস্তির পর ৬৬.৬৭ থেকে শাস্তি ৬১.১১ এ নেমে এসেছে। আর তাতে টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের শীর্ষস্থান আরও কিছুটা মজবুত হয়েছে। এর আগে অস্ট্রেলিয়ার জয়ের পরপরই পাকিস্তানকে টপকে শীর্ষে উঠে গিয়েছিল ম্যান ইন ব্লু-রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights