পানামাকে উড়িয়ে সেমিফাইনালে কলম্বিয়া

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে রবিবার (৭ জুলাই) ভোরে স্টেটফার্ম স্টেডিয়ামে পানামাকে ৫-০ গোলে উড়িয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে কলম্বিয়া। আলাদা আলাদা পাঁচজন খেলোয়াড় এই পাঁচ গোল করেন।

ইয়ান কর্দোবা অষ্টম মিনিটে গোল উৎসবের সূচনা করেন। এরপর একে একে হামেস রদ্রিগেজ, লুইস দিয়াজ, রিচার্ডি রিওস এবং মিগুয়েল বোর্হা বাকি গোলগুলো করেন।

ইউনিভার্সিটি অফ ফিনিক্স স্টেডিয়ামে বলের দখলে কিংবা আক্রমণে পানামা খুব একটা পিছিয়ে ছিল না। কিন্তু গোল পাওয়ার মতো কার্যকরি আক্রমণ করতে পারেনি মধ্য আমেরিকার দলটি। ম্যাচের অষ্টম মিনিটে কলম্বিয়াকে এগিয়ে দেন ইয়ান কর্দোবা। হামেস রদ্রিগেজের পাস থেকে জাল খুঁজে নেন তিনি। এর সাত মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক জেমস রদ্রিগেজ। স্পটকিক থেকে গোলটি করেন তিনি।
প্রথম ১৫ মিনিটে এক গোল ও এক অ্যাসিস্ট করে ফেলা হামেস অবদান রেখেছেন দলের তৃতীয় গোলটিতেও। প্রথমার্ধের ৪১ মিনিটে লুইস দিয়াজ হামেসের একটা দুর্দান্ত পাস ধরে আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে বল পাঠান। তিন গোলের লিড নিয়ে কলম্বিয়া বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধেও একই গতিতে খেলতে থাকে কলম্বিয়া। ম্যাচের ৭০ মিনিটে চতুর্থ গোলের দেখা পায় লস কাফেতেরোসরা। দানিয়েল মুনোজের পাস থেকে গোলটি করেন রিচার্ড রিওস। পানামার জালে শেষ পেরেকটা ঠোকা হয় যোগ করা সময়ের চতুর্থ মিনিটে। স্পটকিক থেকে গোল করেন বদলি নামা মিগুয়েল বোর্হা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights