বজ্রপাতে নিহত ও আহতদের পরিবারের পাশে প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর পবায় বজ্রপাতে নিহত ও আহতদের পরিবারে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। শুক্রবার বিকালে নিহতের বাড়িতে গিয়ে এই অনুদান প্রদান করেন পবা উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা। একই সময়ে তিনি আহতদের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন। জেলা প্রশাসনের সহযোগিতায় এই আর্থিক অনুদান প্রদান করা হয়।

পবা উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বজ্রপাতে উপজেলার হুজুরীপাড়া ইউনিয়নের সাইরপুকুর গ্রামের আরফান আলির ছেলে সাব্বির হোসেন (২১) নিহত এবং একই গ্রামের সুরমান আলির ছেলে সুজন (২০), সলেমান আলির ছেলে রিফাত (১৯) হোসেন ও আজিম আলির ছেলে রমজান (১৭) আহত হয়। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে তারা বাড়ির পাশের বিল এলাকায় দানা ফ্যাক্টরির পাশে ঝড়ের কবলে পড়ে। তারা রাস্তার পাশে এক টং-ঘরে আশ্রয় নেয়। সেখানে বজ্রপাত হলে ঘটনাস্থলে সাব্বির নিহত হয়। আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আর্থিক অনুদান প্রদানের সময় উপস্থিত ছিলেন পবা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আবু বাশির, হুজুরীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফাসহ নিহত ও আহত পরিবারের সদস্যবৃন্দ। নিহতের পরিবারকে ২০ হাজার টাকা এবং আহতদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়। বজ্রপাত রোধে করণীয় বিষয়ে দিক নির্দেশনা এবং সর্বোচ্চ সতর্কতা অনুসরণের পরামর্শ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights