বাংলাদেশের আন্দোলনের পর মমতাও ভয়ে কাঁপছেন?

অনলাইন ডেস্ক
ভারতের পশ্চিমবঙ্গেও হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় তুলকালাম চলছে। এই ক্ষোভের রোষ অনেকটা পড়ছে রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ওপর।

আর সেই প্রসঙ্গ টেনেই মমতা বলেছেন, ‘অনেকে ভাবছেন, বাংলাদেশের মতো এখানেও সরকার ফেলে দেবে। আমি ক্ষমতায় মায়া করি না।’

বুধবার বেহালায় প্রাক-স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মমতা। সেখান থেকেই আরজি করের ঘটনা এবং তার প্রতিবাদ আন্দোলন প্রসঙ্গে বেশ কিছু কথা বলেছেন তিনি।
মমতার কথায়, ‘আরজি করের ঘটনা নিয়ে সিপিএম এবং বিজেপি রাজনীতি করছে। বাংলাদেশে একটা ঘটনা ঘটে গিয়েছে। অনেকে ভাবছেন, বাংলাদেশের ঘটনা টেনে এনে এখানেও ক্ষমতা দখল করবেন। কিন্তু মনে রাখবেন, আমি ক্ষমতার মায়া করি না। যত দিন বাঁচব, মানুষকে ন্যায়বিচার এনে দেব। এই ঘটনা জানার পরেও আমি পুলিশকে দিয়ে অনেক কাজ করিয়েছিলাম। কিন্তু ওরা হাই কোর্টে গেলেন।’

উল্লেখ্য, আরজি করের ঘটনা নিয়ে হাই কোর্টে একাধিক জনস্বার্থ মামলা করা হয়েছিল। মঙ্গলবার তার শুনানিতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি।

আরজি করের ঘটনার প্রতিবাদে যে আন্দোলন চলছে, তা বিশেষ রাজনৈতিক দল পরিকল্পিতভাবে করাচ্ছে, মন্তব্য করেন মমতা। তিনি বলেন, ‘যাঁরা আন্দোলন করছেন, তারা অধিকাংশই ছাত্রছাত্রী নন। রাজনৈতিক দল এটা পরিকল্পিতভাবে করছে। ভাবছে মমতাকে ক্ষমতা থেকে সরাবে। ওরা জানে না, মমতার সরতে আসলে এক সেকেন্ড লাগে। ঠিক যে ভাবে আমি রেল থেকে সরে এসেছিলাম। অন্যায়ের কাছে আমি মাথা নত করি না, করব না। দরকার হলে মানুষের কাছে মাথা নত করব, কিন্তু কোনও রাজনৈতিক দলের কাছে নয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights