‌‘বাংলাদেশের সোনালী আশ অস্ট্রেলিয়ায় ভালো বাজার দখল করতে পারে’

অস্ট্রেলিয়া প্রতিনিধি

সিডনিতে বাংলাদেশ কনস্যুলেট অফিসে কনস্যুলার মো: সাখাওয়াত হোসেন বলেছেন, বাংলাদেশের সোনালী আশ, ওষুধসহ বিভিন্ন বিশ্ব সেরা উন্নতমানের রফতানি পণ্য অস্ট্রেলিয়ায় একটি ভালো বাজার দখল করতে পারে। কারণ অস্ট্রেলিয়ায় এখন প্লাস্টিক পণ্যসামগ্রী ও ব্যাগ পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে বর্জন করা হচ্ছে। তাছাড়া রাস্তায় পিচ ঢালাইয়ের সময় বাংলাদেশের তৈরি চটের ব্যাগ ব্যবহার করা যেতে পারে। তিনি এই বিষয়ে স্থানীয় ব্যবসায়ী ও সিটি কাউন্সিলরদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

আজ (শুক্রবার) সকালে বাংলাদেশ প্রতিদিনকে দেওয়া এক সাক্ষৎকারে তিনি আরো বলেন, বিশ্ব বাজারে দিন দিন বাংলাদেশের ওষুধের চাহিদা বাড়ছে। গুণগত মান নিশ্চিত করে উৎপাদন ক্ষমতা বাড়ানোয় প্রতি বছরই ওষুধ রফতানি থেকে আয় বাড়ছে। আমি একজন ফার্মেসির ছাত্র হিসেবে বলতে পারি কিভাবে বাংলাদেশে ওষুধ শিল্পে কঠোরভাবে মান নিয়ন্ত্রণ করা হচ্ছে। এছাড়াও অস্ট্রেলিয়া থেকে ভেড়ার লোম প্রক্রিয়াজাত করার জন্য শ্রমিক ব্যয় কমানোর জন্য বাংলাদেশে পাঠানো যেতে পারে।

তিনি সিডনির স্থানীয় ব্যবসায়ীদের সাথে দেশের ব্যবসায়ীদের যোগসূত্র স্থাপনের জন্য বাংলাদেশ কনস্যুলেট ও হাই কমিশনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights