বাংলাদেশ প্রতিদিনের প্রয়াত সাংবাদিক শফিক জামানের স্মরণসভা

জামালপুর প্রতিনিধি

জামালপুর জেলা প্রেসক্লাবের প্রয়াত সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক শফিক জামান লেবুর ৫ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। রবিবার সন্ধ্যায় জামালপুর জেলা প্রেসক্লাব মিলনায়তনে তার মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট ইউসুফ আলীর সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র ছানোয়ার হোসেন। এছাড়াও সরকারি আশেক মাহমুদ কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী, কবি আলী জহির, কবি ও সাংবাদিক সাযযাদ আনসারী, সচেতন নাগরিক কমিটির সভাপতি শামীমা খান, দৈনিক আজকের জামালপুরের প্রকাশক ও সম্পাদক এম. এ জলিল, সুইড জামালপুরের সাধারণ সম্পাদক অজয় কুমার পাল, সাংস্কৃতিক সংগঠক জুনায়েদ খালিদ, পৌর কাউন্সিলর বিজু আহমেদ, ইত্তেফাকের সাংবাদিক শাহ জামাল, নিউজ টুয়েন্টিফোরের তানভীর আজাদ মামুন, দীপ্ত টিভির তানভীর আহমেদ হীরা, এনটিভি ও খবরের কাগজের আসমাউল আসিফ, এখন টিভির জুয়েল রানা, প্রয়াত শফিক জামানের ভাতিজা হাফিজুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, শফিক জামান লেবু একাধারে সাংবাদিক, কবি, লেখক, সংগঠক ছিলেন। মৃত্যুর পরেও তিনি তার কর্মময় জীবনের জন্য সবার হৃদয়ে জায়গা করে নিয়েছেন। বক্তারা শফিক জামান লেবুর জীবন ও কর্ম নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জামালপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক শুভ্র মেহেদী। পরে শফিক জামানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়, দোয়া পরিচালনা করেন মাওলানা আমীর উদ্দিন।
উল্লেখ্য, গুণী সাংবাদিক শফিক জামান লেবু ২০১৯ সালের ১২ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights