বাংলাদেশ বিশ্বকাপ জেতার জন্যই খেলবে: পোথাস

অনলাইন ডেস্ক
দীর্ঘদিন ধরেই ওয়ানডে সংস্করণে বাংলাদেশের অবস্থান বেশ শক্ত। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের ইতিবাচক পারফরম্যান্স সেটি পোক্ত করেছে আরও। তাই আসন্ন ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের স্বপ্নটা বেশ বড়। বিশ্বকাপের এই আসরকে সামন রেখে দল গোছাতে ব্যস্ত বাংলাদেশ।

সদ্য শেষ হওয়া আয়ারল্যান্ড সিরিজে সহকারী কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন নিক পোথাস। বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনিও দেখিয়েছেন বড় স্বপ্ন।

তিনি বলেন, ‘বাকি দলগুলো কীসের জন্য বিশ্বকাপে যায়? আমাদেরও কোনো ভিন্নতা নেই। ছেলেরা লক্ষ্যের প্রতি অবিচল। আমরা একটা বিশ্বকাপ জিততে চাই, নিজেদের গর্বিত করতে চাই। আমরা তা নিয়ে ভাবতে চাই না, যা নিয়ন্ত্রণের বাইরে। আমরা সম্ভাব্য সেরা প্রস্তুতি নেবো এবং নিজেদের সেরাটা দেবো।’
বাংলাদেশের পরের চ্যালেঞ্জ অবশ্য আফগানিস্তানের বিপক্ষে। ১৪ জুন থেকে মিরপুরে শুরু হবে টেস্ট। আফগানদের বিপক্ষে এখন পর্যন্ত এই ফরম্যাটে একবার মুখোমুখি হয়ে হেরেছে বাংলাদেশ। বিশেষত রশিদ খানদের স্পিন সামলানো দলের জন্য কঠিন হয়ে পড়ে।

এ নিয়ে পোথাস বলেন, ‘আফগানিস্তানের স্পিন যেকোনো দলের জন্যই চ্যালেঞ্জ। তাদের শীর্ষ মানের স্পিন অ্যাটাক আছে। এই চ্যালেঞ্জটা একইসাথে রোমাঞ্চকর। একটা সমস্যা সমাধানের মতো পরিস্থিতি অবশ্যই রোমাঞ্চকর। তবে স্পিনের সাথে পেস বোলিংও সামলাতে হবে। তাই স্পিন নিয়ে খুব বেশি ভেবে পেসের কথা ভুলে গেলে হবে না। টেস্ট ম্যাচ হল দাবা খেলার মতো। তারা যা নিয়েই আসুক, সমাধান বের করতে হবে। কিন্তু এটা রোমাঞ্চের।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights