বাইডেনকে ‘ভবিষ্যতহীন বৃদ্ধ’ বললেন কিম ইয়ো জং

অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে একজন বৃদ্ধ মানুষ যার কোন ভবিষ্যত নেই বলে মন্তব্য করেছেন উত্তর কোরীর নেতা কিম জং উনের প্রভাবশালী বোন কিম ইয়ো জং। এছাড়াও তিনি শাসন ক্ষমতার অবসান নিয়ে বাইডেনের সাম্প্রতিক মন্তব্যকে অযৌক্তিক বলে সমালোচনা করেছেন।

গতকাল শনিবার ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ওয়ার্কাস পার্টি অব কোরিয়ার সেন্ট্রাল কমিটির ভাইস ডিপার্টমেন্ট ডাইরেক্টর কিম ইয়ো জংয়ের উদ্ধৃতি দিয়ে দেশটির সরকারি বার্তা সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি বলেছে, আরেকটি বিষয় যা আমরা উপেক্ষা করতে পারি না তা হলো শত্রু রাষ্ট্রের প্রধান নির্বাহী বিশ্বের সামনে ব্যক্তিগত ও আনুষ্ঠানিকভাবে ‘শাসনক্ষমতার অবসান’ শব্দটি ব্যবহার করেছেন।
তিনি আরো বলেছেন, এমন এক ব্যক্তির কাছ থেকে এই অযৌক্তিক মন্তব্য এসেছে যিনি যুক্তরাষ্ট্রের নিরাপত্তা ও দায়িত্ব নিতে একেবারেই সক্ষম নন, একজন বৃদ্ধ মানুষ যার কোন ভবিষ্যত নেই। মেয়াদের বাকী দুই বছরও তার পক্ষে কাজ চালিয়ে নেয়া কঠিন হবে।

উল্লেখ্য, চলতি সপ্তাহের প্রথম দিকে ওয়াশিংটনে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের সাথে এক যৌথ সংবাদ সম্মেলনে বাইডেন বলেছেন, যুক্তরাষ্ট্র ও এর মিত্রদের ওপর উত্তর কোরিয়ার পরমাণু হামলা মানে ক্ষমতসীন শাসক যুগের অবসান ঘটা।

সূত্র : গার্ডিয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights