বাউবি’র সিটিজেন চার্টার উদ্বোধন

গাজীপুর প্রতিনিধি

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সেবা প্রদান কর্ম পরিকল্পনা বাস্তবায়ন কমিটি কর্তৃক আয়োজিত সিটিজেন চার্টার উদ্বোধন অনুষ্ঠান উপাচার্যের গাজীপুরস্থ কনফারেন্স হলে সোমবার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বাউবি’র উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বক্তব্যর শুরুতে ভাষা শহীদ এবং বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান।

তিনি বলেন, বাউবি’র সিটিজেন চার্টারের মাধ্যমে সেবার মান আরও এক ধাপ এগিয়ে গেল। এর মাধ্যমে সেবার গুণগত মান অব্যাহত থাকবে। বাউবি’র সিটিজেন চার্টার যে কেউ যে কোন ডিভাইসের মাধ্যমে দেখতে পারবেন এবং এর মাধ্যমে সেবা প্রদানকারী ও সেবা গ্রহণকারীদের মধ্যে সেতু বন্ধন তৈরি হল। এই সিটিজেন চার্টারের মাধ্যমে স্টেক হোল্ডারগণ নিদিষ্ট ব্যক্তি এবং স্কুল ও বিভাগে প্রবেশ করে তার কাঙ্খিত তথ্য পেতে সহায়ক হবে। শিক্ষার্থীদের লেখাপড়ার গুণগত মান ও উৎকর্ষতা বৃদ্ধির সাথে সাথে তাদের সার্বিক সেবা দান করাই বাউবি’র লক্ষ্য। তিনি উন্নয়ন সমৃদ্ধি ও উৎকর্ষের বিকাশ ঘটিয়ে বাউবির কর্মমুখী, গণমুখী ও জীবনব্যাপী শিক্ষার বাস্তবায়নের উপর গুরুত্ব আরোপ করেন।
প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানুর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল এবং রেজিস্ট্রার ও এপিএ টিম লিডার ড. মহাঃ শফিকুল আলম। শুভেচ্ছা বক্তব্য রাখেন স্কুল অব এডুকেশন এর ডিন ও সংশ্লিষ্ট কমিটির সদস্য অধ্যাপক সুফিয়া বেগম। ওপেন স্কুলের সহযোগী অধ্যাপক অনন্যা লাবনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে স্কুলের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধান, সংশ্লিষ্ট কমিটির সদস্যগণ সরাসরি এবং বাউবির ১২টি আঞ্চলিক কেন্দ্রের পরিচালকগণ ও উপ-আঞ্চলিক কেন্দ্রের প্রধানগণ ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights