বিপিএলের ইতিহাসে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর বরিশালের

অনলাইন ডেস্ক

৪৬ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল ফরচুন বরিশাল। কিন্তু সেখান থেকে ঘুরে দাঁড়ায় তারা। সাকিব আল হাসান ও ইফতিখার আহমেদ ঝড় তুলেন রীতিমতো। ইফতিখার অপরাজিত ছিলেন ১০০ রানে। তিনি ৯টি ছক্কার সঙ্গে মেরেছেন ৬টি চার। আর ৮৯ রানের অপরাজিত ইনিংসে সাকিব মেরেছেন ৯টি চার ও ৬টি ছক্কা। তাদের ১৯২ রানের অবিচ্ছিন্ন জুটিতে ২৩৮ রান তোলে বরিশাল।

বিপিএলের ইতিহাসে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় স্কোর এখন এটিই। ফরচুন বরিশাল ছুঁয়ে ফেলল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। ২০১৯ সালে কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ৪ উইকেটেই ২৩৮ রান তুলেছিল চট্টগ্রাম। ৪ উইকেটে ২৩৯ রান নিয়ে তালিকার শীর্ষে রংপুর রাইডার্স।

এছাড়া বিপিএলে যেকোনো উইকেটে তৃতীয় সর্বোচ্চ জুটি এখন ইফতিখার আহমেদ ও সাকিব আল হাসানের। এখন পর্যন্ত একটিই ২০০ রানের জুটি দেখেছে বিপিএল, ২০১৭ সালে রংপুর রাইডার্সের ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম দ্বিতীয় উইকেটে গড়েছিলেন ২০১ রানের অবিচ্ছিন্ন জুটি, প্রতিপক্ষ ছিল ঢাকা ডায়নামাইটস। তালিকায় দুইয়ে আছে ২০১৩ সালে খুলনার বিপক্ষে রাজশাহীর লু ভিনসেন্ট ও শাহরিয়ার নাফীসের ১৯৭ রানের অবিচ্ছিন্ন জুটি।
বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাকিব ও ইফতিখারের রেকর্ড জুটিতে ২৩৮ রান তোলার পর রংপুর রাইডার্সকে উড়িয়ে দিয়েছে ফরচুন বরিশাল। ২০ ওভাবে ৯ উইকেট হারিয়ে ১৭১ রান করতে সক্ষম হয় রংপুর। এতে ৬৭ রানের ব্যবধানে জয় পায় ফরচুন বরিশাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights