বিশ্বকাপের দল নির্বাচন করা কঠিন হয়ে পড়ল; কেন বললেন হাথুরু?

অনলাইন ডেস্ক

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে শুক্রবার ভারতকে ৬ রানে হারিয়েছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৬৬ রান করে বাংলাদেশ। জবাব দিতে নেমে এক বল আগে অলআউট হয়ে যায় ভারত।

তানজিম হাসান সাকিব ব্যাটিংয়ের আত্মবিশ্বাস টেনে আনলেন বোলিংয়েও। শুরুতেই তিনি এনে দেন দুই উইকেট। সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়ের গড়ে দেওয়া ভিতে দাঁড়িয়ে রানটা বড় করেছিলেন নাসুম আহমেদ-মাহেদী হাসানরা। ওই রানের আগেই ভারতকে থামাতে স্পিনাররাও করেন নিয়ন্ত্রিত বোলিং। ভারতের হয়ে একার লড়াই ছিল শুভমান গিলের। তার সেঞ্চুরি আর শেষদিকে অক্ষর প্যাটেলের দারুণ ব্যাটিংও অবশ্য জেতাতে পারেনি তাদের।

সুপার ফোরে তৃতীয় স্থানে থেকে শেষ হয়েছে টাইগারদের এবারের এশিয়া কাপ মিশন। ম্যাচ শেষে অধিনায়ক সাকিব আল হাসান বলেছিলেন, বিশ্বকাপের জন্য যথাযথ দল পেয়েছেন তিনি। আর কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানালেন বিশ্বকাপের দল নির্বাচন এই মুহূর্তে কঠিন হয়ে গেল।
শেষ ম্যাচে ভারতকে হারানোর আত্মবিশ্বাস বিশ্বকাপেও সঙ্গী হবে- এমনটাই বিশ্বাস করে টাইগারদের হেডকোচ হাথুরু, ‘এমন আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে যাওয়া অনেক ভালো ব্যাপার। এই এশিয়া কাপে যদিও আমাদের দলীয় পারফরম্যান্স কম হয়েছে। তবে আমরা অনেক ভেন্যুতে এবং উইকেটে খেলেছি। আমরা অনেক খেলোয়াড়কে পরখও করে নিতে পেরেছি। এখন (বিশ্বকাপের জন্য) ১৫ সদস্য বেছে নেওয়া অনেক কঠিনও হয়ে গেল।’

ভারতের বিপক্ষে এই জয়ের পর সংবাদ সম্মেলনে এসেছিলেন কোচ হাথুরু, তার কণ্ঠে তখন তৃপ্তির ঢেঁকুর, ‘আমাদের জন্য এটি দারুণ তৃপ্তিদায়ক একটি জয়। কমবেশি সব খেলোয়াড়েরই এই জয়ে অবদান আছে। এই এশিয়া কাপে আমাদের ব্যক্তিগত পারফরম্যান্সের ঝলক থাকলেও দলীয় প্রচেষ্টা তেমন একটি ছিল না। এই ম্যাচে সম্মিলিত সেই চেষ্টাটা দেখা গেছে। যা ভীষণ স্বস্তিদায়কও।’

হাথুরু আরও বলেন, ‘ভারত আজকের আগপর্যন্ত ছিল অপরাজিত। কাজেই ওদের হারানোর জন্য ছেলেদের অনুপ্রাণিত করারও প্রয়োজন ছিল না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights