বিশ্বনাথে অস্ত্রসহ দুই ডাকাত গ্রেফতার

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

সিলেটের বিশ্বনাথে অভিযান চালিয়ে একাধিক মামলার ফেরারি আসামি কুখ্যাত দুই ডাকাতকে আস্ত্রসহ গ্রেফতার করেছে থানা পুলিশ। আজ মঙ্গলবার ভোররাত ৫টায় উপজেলার দেওকলস ইউনিয়নের কোনারাই গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন উপজেলার দক্ষিণ সৎপুর গ্রামের মৃত আরাফাত উল্লাহর ছেলে আজির উদ্দিন (৪৭) ও মৌলভীবাজারের রাজনগর থানার মশুরিয়া গ্রামের ফরমুজ আলীর ছেলে আহমদ আলী (৩৩)। এ সময় তাদের কাছ থেকে একটি পাইপগান, ৫ রাউন্ড কার্তুজ, একটি চাকু ও ৬টি মোবাইল ফোন সেট জব্দ করে পুলিশ। পুলিশ বাদী হয়ে মামলা দিয়ে আজ বিকেলে সিলেট আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, গ্রেফতার আজির উদ্দিন একজন বিখ্যাত ডাকাত। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় ১৮টি ডাকাতি মামলা ও একাধিক গ্রেফতারি পরোওয়ানা রয়েছে। তার সহযোগী ডাকাত আহমদ আলীর বিরুদ্ধেও ৪টি ডাকাতি মামলার আসামি। এ দুইজনসহ তাদের একটি সংঘবদ্ধ ডাকাতচক্র রয়েছে। যারা সিলেটের বিভিন্ন এলাকায় ডাকাতি করে জনগণের মালামাল লুন্ঠন করে নিয়ে যায়। আজির ডাকাতের নেতৃত্বে গেল রাতে পার্শ্ববর্তী উপজেলা জগন্নাথপুরের লহরী এলাকায় ডাকাতি সংঘটিত হয়। পরে তারা বিশ্বনাথ এরিয়ায় প্রবেশ করে। বিষয়টি জানতে পেরে অভিযান পরিচালনা করে পুলিশ। অভিযানের এক পর্যায়ে ভোররাতে অস্ত্রসহ তাদের গ্রেফতার করা হয়। এর আগেই তাদের অন্য সহযোগিরা পালিয়ে যেতে সক্ষম হয়।

এ বিষয়ে সিলেট এক প্রেস বিফিংয়ে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) আশরাফুজ্জামান জানান, গ্রেফতার দুই ডাকাতের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা ও গ্রেফতারি পরোয়ানা রয়েছে। গেল রাতে তারা আমাদের পার্শ্ববর্তী উপজেলা জগন্নাথপুরের লহরী এলাকায় ডাকাতি শেষে বিশ্বনাথে প্রবেশ করে। খবর অভিযানে নামে পুলিশ। এক পর্যায়ে অস্ত্রসহ এ দুইজনকে গ্রেফতার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights