বিষ দিয়ে বীরগঞ্জে পুকুরে মাছ নিধনের অভিযোগ

দিনাজপুর প্রতিনিধি

রাতের অন্ধকারে দুর্বৃত্তের দেওয়া বিষে দিনাজপুরের বীরগঞ্জের এক পুকুরে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
বুধবার দিবাগত রাতের আধারে বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউপির নন্দাইগাও গ্রামের আলহাজ্ব মোঃ বদরুল ইসলাম বাদলের ছেলে মৎস্য চাষী তরুণ উদ্যোক্তা মাহমুদুল হাসানের মালিকানাধীন পুকুরে এ ঘটনাটি ঘটে।

ভুক্তভোগী মৎস্য চাষী মাহমুদুল হাসান শাহ জানান, পড়াশোনা শেষ করে চাকরির পিছনে না ছুটে আমার ৫ বিঘা পুকুরে লাভের আশায় বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছি। গত বুধবার দিবাগত রাতে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগে করেছে। এতে পুকুরে চাষকৃত বিভিন্ন প্রজাতির মাছ মারা যায়। গত বছরে ঠিক এই সময়ে আমার পুকুরে বিষ প্রয়োগে ৪৫-৫০ মণ মাছ মারা গেছে যার আনুমানিক মূল্য ৫-৬ লাখ টাকা হবে। এই বিষাক্ত মাছ বাজারজাত করি নাই কারণ একজন সচেতন মানুষ হিসেবে এটা করতে পারি না। তবে দফায় দফায় পুকুরে বিষ প্রয়োগে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত। এই অপরাধ যেই করুক না কেন আমি এর সঠিক বিচার চাই।
এ ব্যাপারে এলাকার তরুন যুবক ইমাম হাসান মাহিন জানান, যারা এ কাজ করেছে তাদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে বীরগঞ্জ থানার ওসি মো. মজিবুর রহমান জানান,পুকুরে মাছ বিধনের বিষয়ে থানায় কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights