বুকপকেটে মোবাইল ফোন রেখেছিলেন বৃদ্ধ, হঠাৎ বিস্ফোরণ

মোবাইল ফোন ছাড়া আজকাল আমাদের এক মুহূর্তও চলে না। অফিসের কাজ থেকে শুরু করে পরিবারের খোঁজখবর- সব কাজেই দরকার হয় ফোন। সে জন্য এটি সবসময় সঙ্গেও রাখতে হয়। সে কারণেই হয়তো চায়ের দোকানে যাওয়ার সময় ফোনটি বুকপকেটে রেখেছিলেন এক বৃদ্ধ। কিন্তু হঠাৎ বিস্ফোরণ ঘটে তাতে। সঙ্গে সঙ্গে দাউদাউ করে আগুন জ্বলে ওঠে বৃদ্ধের শার্টে। তবে কপাল ভালো! এ যাত্রায় প্রাণে বেঁচে গেছেন তিনি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এ ঘটনার দৃশ্য। জানা গেছে, ঘটনাটি ঘটেছে ভারতের কেরালা রাজ্যের ত্রিশুর জেলায়।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের খবরে জানা যায়, গত বৃহস্পতিবার (১৮ মে) স্থানীয় সময় সকাল ১০টার দিকে মারোত্তিচাল এলাকায় চা পান করতে একটি দোকানে গিয়েছিলেন ইলিয়াস নামে ৭০ বয়সোর্ধ্ব এক ব্যক্তি। সেখানেই ঘটে এ দুর্ঘটনা।

ভিডিওতে দেখা যায়, দোকানে একটি চেয়ারে বসে রয়েছেন ইলিয়াস। সামনে টেবিলের ওপর চায়ের কাপ। হঠাৎ তার বুকপকেটে আগুন জ্বলে ওঠে। সঙ্গে সঙ্গে লাফিয়ে ওঠেন তিনি। হাত দিয়ে দ্রুত ফোনটি পকেট থেকে ফেলে দেওয়ার চেষ্টা করেন। কিন্তু তার আগেই দাউদাউ করে আগুন বাড়তে থাকে।

বৃদ্ধের অবস্থা দেখে ছুটে আসেন দোকানদারও। বেশ কয়েকবার চেষ্টার পরে অবশেষে ফোন ফেলে দিয়ে আগুন নেভাতে সক্ষম হন ভুক্তভোগী। গুরুতর আহত না হওয়ায় কিছুক্ষণ পরে হেঁটেই দোকান থেকে বেরিয়ে যান তিনি।

ওল্লুর থানার এক পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআই’কে বলেছেন, খবর পেয়ে তিনি বৃদ্ধ লোকটিকে ফোন করেছিলেন কী ঘটেছে জানতে। ওই ব্যক্তি পুলিশকে জানিয়েছেন, তিনি এক বছর আগে মোবাইলটি এক হাজার রুপি দিয়ে কিনেছিলেন। সেটি ফিচার ফোন ছিল। দুর্ঘটনার আগপর্যন্ত ফোনে কোনো সমস্যা ছিল না বলে জানিয়েছেন তিনি।

কেরালায় এক মাসেরও কম সময়ের মধ্যে মোবাইল ফোন বিস্ফোরণের তৃতীয় ঘটনা এটি। গত সপ্তাহে কোঝিকোড শহরে একই ধরনের একটি ঘটনা ঘটেছিল। সেখানে এক ব্যক্তি তার ট্রাউজারের পকেটে রাখা একটি মোবাইল ফোন বিস্ফোরিত হয়ে দগ্ধ হয়েছিলেন।

তার আগে গত ২৪ এপ্রিল ত্রিশুরে একটি আট বছরের মেয়ে মোবাইল ফোন বিস্ফোরণে মারা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights