ভুয়া কাগজপত্র জমা দিয়ে ভিসা পাওয়ার চেষ্টা, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবদক রংপুর

রংপুরে ভারতীয় ভিসা সেন্টারকে ঘিরে গড়ে উঠেছে ভয়ংকর প্রতারক চক্র। প্রতারক চক্র জাল কাগজপত্র বানিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। ভুয়া কাগজপত্র জমা দিয়ে ভিসা পাওয়ার চেষ্টার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন মাহিগঞ্জ থানার পুলিশ। সোমবার সকালে মাহিগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নগরীর মাহিগঞ্জে ভিসা সেন্টারে প্রতিদিন কয়েকশত মানুষ ভিসার জন্য আবেদন করেন। এই ভিসা সেন্টার কেন্দ্রকে ঘিরে গড়ে উঠেছে প্রায় শতাধিক ভিসা প্রসেসিং সেন্টার। রংপুরসহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা থেকে লোকজন ভিসার আবেদন করেন এখানে। ফলে ভিসা সেন্টারকে কেন্দ্র করে গড়ে উঠেছে একটি প্রতারক চক্র। এই চক্র দূর-দূরান্ত থেকে আসা লোকজনকে ভুয়া কাগজপত্র দিয়ে ভিসার জন্য আবেদন জমা দিন।

এ ধরনের বেশ কয়েকটি অভিযোগ পড়ে মাহিগঞ্জ থানায়। অভিযোগের সূত্র ধরে মাহিগঞ্জ থানা পুলিশ মাইশা ট্যুর অ্যান্ড ট্যাভেলসের মালিক মুকুল মিয়া ও তার সহয়োগী রকিব মিয়াকে গ্রেফতার করে। গ্রেফতার ব্যক্তিরা বাংলাদেশি চিকিৎসকের প্রেসক্রিপশন, ভুয়া ডায়াগনেস্টিক সেন্টারের রিপোর্ট, ভারতীয় চিকিৎসকের সাক্ষাতের কাগজ, বিমানের জাল টিকিট দিয়ে প্রতারণা করে আসছিল।
মাহিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, আমরা দুই ব্যক্তিকে জাল কাগজপত্রসহ গ্রেফতার করেছি। প্রতারিত এক ব্যক্তি বাদী হয়ে মামলা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights