মাঠে ফেরার অপেক্ষা বাড়ছে রশিদ খানের

অনলাইন ডেস্ক

রশিদ খানের মাঠে ফেরার অপেক্ষা বেড়েই চলেছে। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও এই তারকা লেগ স্পিনারকে পাবে না আফগানিস্তান। পিঠে অস্ত্রোপচারের পর এখনও পুরোপুরি সেরে ওঠেননি তিনি।

গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকে পেশাদার ক্রিকেটের বাইরে আছেন রাশিদ। নভেম্বরে পিঠের চোটের জন্য শল্যবিদের ছুরিকাঁচির নিচে যেতে হয় তাকে। গত মাসে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে থাকলেও কোনো ম্যাচ তিনি খেলতে পারেননি। বিগ ব্যাশ, এসএটোয়েন্টি ও পিএসএল থেকে নাম সরিয়ে নেন ২৫ বছর বয়সী ক্রিকেটার।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য আফগানিস্তান ক্রিকেট বোর্ডের ঘোষিত ১৫ সদস্যের দলে ডাক পেয়েছেন গুলবাদিন নাইব ও ফারিদ আহমাদ। দুইজনই গত বিশ্বকাপে রিজার্ভ হিসেবে দলে ছিলেন। এবার জায়গা পেয়ে গেলেন মূল দলে। ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন নাজিবউল্লাহ জাদরান ও আব্দুল রহমান। চোটের কারণে নেই মোহাম্মাদ সালিম।
শ্রীলঙ্কার বিপক্ষে চলমান একমাত্র টেস্টে অভিষেক ইনিংসে ৪ উইকেট নেওয়া নাভিদ জাদরানও জায়গা করে নিয়েছেন ওয়ানডে দলে। এখন পর্যন্ত মাত্র ৬টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলে ৯ উইকেট নিয়েছেন ১৮ বছর বয়সী এই পেসার। আগামী ৯ ফেব্রুয়ারি শুরু হবে ওয়ানডে সিরিজ। সবগুলো ম্যাচ হবে পাল্লেকেলেতে। এরপর ডাম্বুলায় তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল।

আফগানিস্তান ওয়ানডে দল: হাশমাতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রেহমাত শাহ, রহমানউল্লাহ গুরবাজ, ইকরাম আলিখিল, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, আজমাতউল্লাহ ওমারজাই, মোহাম্মাদ নাবি, গুলবাদিন নাইব, কাইস আহমাদ, নুর আহমাদ, মুজিব-উর-রহমান, ফাজালহাক ফারুকি, নাভিদ জাদরান, ফারিদ আহমাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights