মুন্সীগঞ্জে স্মার্ট ব্রিগেড উদ্বোধন

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগ “স্মার্ট ব্রিগেড” কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলার টঙ্গীবাড়ি উপজেলার পাইকপপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন। এতে করে জেলার টঙ্গিবাড়ি উপজেলার প্রান্তিক জনগোষ্ঠী এর সুফল পাবে বলে ধারণা করা হচ্ছে। নতুন এই উদ্যোগে স্বস্তি প্রকাশ করেছে কৃষক, দিনমজুর, শ্রমিকসহ সর্বস্তরের মানুষ।

উদ্বোধনকালে স্মার্ট ব্রিগেডের কার্যক্রমের তথ্য তুলে ধরে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আবু জাফর রিপন। এসময় তিনি বলেন, ২০৪১ সাল নাগাদ একটি সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিদীপ্ত, জ্ঞানভিত্তিক, উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের পরিকল্পনায় ও ব্যবস্থাপনায় শিক্ষার্থীদের সমন্বয়ে “স্মার্ট ব্রিগেড” গঠন করা হয়েছে। এই ব্রিগেড জেলা গ্রামীণ জনপদ ঘুরে ঘুরে উঠান বৈঠকের মাধ্যমে প্রান্তিক পর্যায়ে সকলকে স্মার্ট বাংলাদেশ সম্পর্কে ধারণা দেবে। গ্রামের প্রান্তিক পর্যায়ের শ্রমিক, কৃষক ভাইদের ডিজিটাল ডিভাইস তথা ল্যাপটপ, প্রিন্টার, স্মার্ট ফোন, রাউটার ইত্যাদির মাধ্যমে ভীতি দূরীকরণে, মানুষের দৈনন্দিন সমস্যা সমূহের সমাধানের জন্য তথ্য উপাত্ত সরবরাহ করণে কাজ করবে স্মার্ট ব্রিগেডের সদস্যগণ।

পরে জেলা প্রশাসক স্মার্ট ব্রিগ্রেড সদস্যদের কার্যক্রম পরিদর্শন করে উৎসাহ দেন।
এছাড়া স্মার্ট ব্রিগেড ফ্রিল্যান্সিং, বেসিক কম্পিউটিং, সাইবার সিকিউরিটি জ্ঞান সম্পর্কে শিশু থেকে বৃদ্ধ সকলকে জানানোর মাধ্যমে স্মার্ট সিটিজেন গঠনে সরাসরি ভূমিকা পালন করবে স্মার্ট ব্রিগেড।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসলাম হোসাইন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ববি মিতু, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোফাচ্ছের আহমেদ, আব্দুল্লাহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম, পাইকপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি জহিরুল ইসলাম লেলিন, প্রধান শিক্ষক আক্তার হোসেন মোল্লা প্রমুখ। এছাড়া শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, বীর মুক্তিযোদ্ধা ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও একই সময় একযোগে উদ্বোধন হয় স্মার্ট ব্রিগেড সিরাজদিখান, লৌহজং, শ্রীনগর ও গজারিয়া উপজেলা সদস্যদের কার্যক্রম। প্রতিটি উপজেলার প্রান্তিক জনগোষ্ঠী মাঝে সকল ধরনের সেবা দিতে ও সেবা পাওয়ার সহজ মাধ্যমের সাথে পরিচয় করি দিতে কাজ করবে ব্রিগেডটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights