মে মাসে প্রথম ধাপে স্কুলবাস চালুর প্রত্যাশা মেয়র আতিকের

অনলাইন ডেস্ক

প্রথম ধাপে মে মাসে স্কুল বাস চালু করার প্রত্যাশা ব্যক্ত করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে বনানীর চট্টগ্রাম গ্রামার স্কুলে শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে স্কুলবাস প্রবর্তন সংক্রান্ত বিষয়ে মতবিনিময়সভায় এসব কথা বলেন মেয়র আতিক।

মতবিনিময়সভায় শিক্ষক ও অভিভাবকরা স্কুলবাস সার্ভিস সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ডিএনসিসি মেয়রের সাথে কথা বলেন।
এ সময় মেয়র আতিক বলেন, সন্তানরাই বাবা-মায়ের সবচেয়ে মূল্যবান সম্পদ। তাদের নিরাপত্তার বিষয়টি অতি গুরুত্বপূর্ণ। স্কুলবাসগুলোতে সিসি ক্যামেরাসহ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বাচ্চাদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। অ্যাপসের মাধ্যমে ট্র্যাকিং ব্যবস্থা থাকবে। নিরাপত্তা ও স্কুলবাসের চালক ও স্টাফদের প্রশিক্ষণের ব্যবস্থাও করা হবে। একটি হটলাইন নম্বর থাকবে যেটির মাধ্যমে অভিভাবকেরা সার্বক্ষণিক যোগাযোগ করতে পারবেন।আমরা আশা করছি প্রথম ধাপে মে মাসে স্কুল বাস চালু করতে পারব।

ডিএনসিসি মেয়র আরও বলেন, অনেক শিক্ষার্থী মিলে একটি স্কুলবাসে যাতায়াত করবে। যেখানে একজন শিক্ষার্থী একাই একটি গাড়ি ব্যবহার করে। তাই পুলিশের ট্রাফিক বিভাগককে আহ্বান করা হবে যেন সিগনালে স্কুলবাসকে অগ্রাধিকার দেওয়া হয়। এ ছাড়া স্কুলবাসে ওঠার সাথে সাথেই শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করা হবে। নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বারোপ করা হবে। কোনো বাস নষ্ট হয়ে গেলে সেক্ষেত্রে বিকল্প বাসের ব্যবস্থা থাকবে যেন দ্রুত সার্ভিস দেওয়া যায়।

মেয়র আরো বলেন, ‘স্কুলের পাশে ৫০০ মিটারের মধ্যে কোনো প্রকার অস্থায়ী দোকান-পাট থাকবে না। স্কুলবাসে শিক্ষার্থীরা যেন স্বাচ্ছন্দ্যে স্কুল বাসে উঠা নামা করতে পারে সেজন্য স্কুলের পার্শ্ববর্তী এলাকায় গাড়ি পার্কিং বন্ধ করা হবে। আমরা সকল দিক বিবেচনায় নিয়েই কাজ করছি।

সবশেষে মেয়র বলেন,’ আজকে চিটাগং গ্রামার স্কুলে এসেছি। পরবর্তীতে স্কলাস্টিকা স্কুল, স্যার জন উইলসন স্কুল ও বাংলাদেশ ইন্টারন্যাশনাল টিউটোরিয়াল স্কুলেও যাব শিক্ষক ও অভিভাবকদের সাথে আলাপ করতে। অন্যান্য কিছু স্কুলও স্কুলবাস সার্ভিস চালু করতে আমাদের সাথে যোগাযোগ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights