যত বড় নেতাই হোক, ওয়ারেন্ট থাকলেই গ্রেফতার : হারুন

অনলাইন ডেস্ক

আইন তার নিজস্ব গতিতে চলে, কাউকে ছাড় দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেছেন, যেই পর্যায়ের নেতাই হোক, ওয়ারেন্ট থাকলেই গ্রেফতার করা হবে। আইনশৃঙ্খলা বাহিনীর কাজই অপরাধী ব্যক্তিকে আইনের আওতায় আনা।

বুধবার দুপুরে মিন্টো রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে গ্রেফতার প্রসঙ্গে তিনি এ কথা বলেন। ডিবি প্রধান বলেন, আইন সবার জন্য সমান। সে রাজনৈতিক ব্যক্তিই হোক কিংবা অন্য যেকোনো ব্যক্তি। কারো বিরুদ্ধে ওয়ারেন্ট ও সুস্পষ্ট মামলা থাকলে তাকে আইনের আওতায় আনা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লক্ষ্মীপুরে তার (এ্যানি) বিরুদ্ধে মোট দু’টি ওয়ারেন্ট আছে। জেলা পুলিশের অনুরোধের ভিত্তিতে ধানমন্ডি মডেল থানা পুলিশ তাকে গ্রেফতার করে। পাশাপাশি রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় পুলিশকে আঘাতের মামলায়ও তিনি এফআইআরভুক্ত আসামি।
তিনি আরও বলেন, দুইটি ঘটনায় ধানমন্ডি থানা পুলিশ তাকে ধরে আনে। তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি হলেও তিনি আদালতে হাজির হননি, জামিন নেননি। তিনি কোনো মামলাতেই হাজির হননি। ওয়ারেন্ট থাকায় তাকে পুলিশ গ্রেফতার করেছে। ওয়ারেন্টের কথা পুলিশের পক্ষ থেকে বারবার জানালেও এ্যানি আদালতে হাজির হননি বলেও উল্লেখ করেন হারুন অর রশীদ।

এর আগে, মঙ্গলবার (১০ অক্টোবর) রাত ২টার দিকে ধানমন্ডির বাসা থেকে এ্যানিকে তুলে নিয়ে যায় পুলিশ। পরে দুই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হয়।

পুলিশ বলছে, তার বিরুদ্ধে লক্ষ্মীপুর ও রাজধানীর ধানমন্ডিতে দু’টি মামলায় ওয়ারেন্ট ছিল। এ ব্যাপারে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ ইসলাম গণমাধ্যমকে জানান, নাশকতার একটি মামলায় এ্যানিকে গ্রেফতার দেখানো হয়েছে। সাত দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights