রাঙামাটির লংগদু সেনা জোনের চতুর্থ ধাপের কম্পিউটার প্রশিক্ষণ সম্পন্ন

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

পাহাড়ের পিছিয়ে পড়া শিক্ষিত যুবক-যুবতীদের নিয়ে কমিউনিটি কম্পিউটার প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছিল রাঙামাটি লংগদু সেনা জোন। রবিবার বিকেলে লংগদু জোন মাইনীমুখ আর্মি ক্যাম্পের উদ্যোগে চতুর্থ ধাপের কম্পিউটার প্রশিক্ষণ সম্পন্নকারী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লংগদু জোনের জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. হিমেল মিয়া। এসময় তিনি এখন পর্যন্ত চারটি ধাপের এই কমিউনিটি কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত ১০২ জন ক্ষুদ্র নৃগোষ্ঠী ও বাঙালি প্রশিক্ষণার্থীকে সনদপত্র বিতরণ করেন।

সনদপত্র বিতরণ অনুষ্ঠানে লংগদু জোনের জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. হিমেল মিয়া বলেন, আমরা প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে কারিগরি শিক্ষার আলো ছড়িয়ে দিতেই কমিউনিটি কম্পিউটার প্রশিক্ষণের আয়োজন কর্মসূচি গ্রহণ করেছি। এর ধারাবাহিকতা আগামীতেও অব্যাহত থাকবে। কমিউনিটি কম্পিউটার প্রশিক্ষণের সকল প্রশিক্ষণ কার্যক্রম, প্রশিক্ষক এবং প্রশিক্ষণ সহায়ক সামগ্রী সরবরাহসহ যাবতীয় ব্যয়ভার লংগদু জোন কর্তৃক বহন হচ্ছে।
তিনি আরও বলেন, পার্বত্যাঞ্চলের শান্তি-শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি সেনাবাহিনী পাহাড়ে বসবাসরত জনসাধারণের আর্থ-সামাজিক ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে সম্প্রীতি ও উন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে নিয়মিতভাবে অসহায় ও দরিদ্রদের মাঝে আর্থিক সহায়তা, দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার জন্য আর্থিক অনুদান, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ বিতরণ, বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে আর্থিক অনুদান এবং দুর্গম পাহাড়ি অঞ্চলের মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে মেডিকেল ক্যাম্প পরিচালনাসহ অসংখ্য উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এসকল কার্যক্রম পাহাড়ে বসবাসরত জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। লংগদু জোনের এ উন্নয়নমূলক কার্যক্রম স্থানীয় জনসাধারণের মধ্যে সেনাবাহিনীর প্রতি এক অনন্য বিশ্বাস স্থাপন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights