রাজশাহীতে চাঁদার দাবিতে অপহরণ, তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
রাজশাহী মহানগরীতে আইসিটি সেন্টারের মালিককে অপহরণ করে মুক্তিপণ দাবি করার ঘটনায় ৩ অপহরণকারীকে গ্রেফতার করেছে দামকুড়া থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাতে নগরীর দামকুড়া থানার জোতরাবোন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাকৃতরা হলেন আকাশ আলী শিমুল (২৬), শফিকুল ইসলাম বাপ্পি (২৪) ও নূর ইসলাম (২৫)।

নগর পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজশাহী মহানগরীর দামকুড়া থানার দামকুড়া হাট গোন্দিপুরের সৈয়দ মনিরুল ইসলাম একটি আইসিটি সেন্টারের মালিক। ওই আইসিটি সেন্টারের অংশীদার হওয়াকে কেন্দ্র করে মনিরুলের সঙ্গে গ্রেফতারকৃতদের বিরোধ চলছিল। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে আকাশ, শফিকুল ও নূর ইসলাম বোয়ালিয়া থানার অলকার মোড়ে মনিরুলের আইসিটি প্রশিক্ষণ সেন্টারে এসে তাকে চাকুর ভয় দেখিয়ে চাঁদা দাবি করে। চাঁদা না দিলে মাদক অথবা নারী দিয়ে ফাঁসিয়ে দিবে বলে হুমকি দেয়।

মনিরুল চাঁদা দিতে অস্বীকার করলে আসামিরা তাকে অপহরণ করে কাশিয়াডাঙ্গা থানার বালিয়া গ্রামের একটি বাড়িতে আটক করে রাখে। সেখানে তার মোবাইল ফোন কেড়ে নিয়ে মারধর করে এবং একটি ফাঁকা স্ট্যাম্পে মনিরুল ইসলামের স্বাক্ষর নেয়। এরপর আসামিরা মনিরুলের মোবাইল থেকে তার ভাই মেহেদী হাসানের কাছে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে এবং টাকা নিয়ে দামকুড়া থানার জোতরাবোন এলাকায় আসতে বলে। মেহেদী হাসান বিষয়টি দামকুড়া থানা পুলিশকে জানান।

মেহেদী হাসান রাত পৌনে ৮টার দিকে জোতরাবোন এলাকায় মুক্তিপণের টাকা নিয়ে আসামিদের সঙ্গে দেখা করতে গেলে দামকুড়া থানা পুলিশ অভিযান চালিয়ে আকাশ, শফিকুল ও নুর ইসলামকে আটক করে এবং মনিরুল ইসলামকে উদ্ধার করে। এ ঘটনায় দামকুড়া থানায় মামলা হয়েছে বলে জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) বিভূতি ভূষন বানার্জী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights